রাবি উপ-উপাচার্যের চাকুরি নিয়ে দর-কষাকষি ফোনালাপ ফাঁস


রাবি প্রতিনিধি:
চাকুরি দেওয়া নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়ার একটি ফোনালাপ ফাঁস হয়েছে। সেখানে উপ-উপাচার্যকে সাদিয়া সম্বোধন করে একটি মেয়ের সঙ্গে কথা বলকে শোনা যায়। মেয়েটির সঙ্গে দর কষাকষি করতে শোনা গেছে উপ-উপাচার্যকে। সোমবার রাতে ফোন রেকর্ডিংটি প্রতিবেদকের হাতে এসেছে।

পাঠকদের উদ্দেশ্যে ফোন-আলাপটি হুবহু তুলে ধরা হল-
উপ-উপাচার্য চৌধুরী মো.জাকারিয়া : ‘হ্যা সাদিয়া, আমি প্রফেসর জাকারিয়া, প্রো-ভাইস চ্যান্সেলর
মেয়ে : আসসালামু আলাইকুম স্যার।’
উপ-উপাচার্য : ‘ওয়ালাইকুম আসসালাম, আচ্ছা মা, একটা কথা বলতো, আমার খুব শুনতে ইচ্ছা
যে, এখানে তোমরা কত টাকা দেওয়ার জন্য রেডি আছো?’
মেয়ে : ‘স্যার সত্যি কথা বলতে’,,,।
উপ-উপাচার্য: না না, সত্যি কথাই তো বলবা। উপরে আল্লাহ তায়ালা, নিচে আমি।
মেয়ে : অবশ্যই, অবশ্যই। স্যার, আপনি যেহেতু তার অবস্থা জানেন, আরেকটা বিষয় এখানে স্যার, সেটা হচ্ছে, আপনি হুদার… মানে, এমনিতে সে কতটা স্ট্রিক্ট…, আপনি বোধহয় এটাও জানেন স্যার, একটু রগচটা ছেলে।
উপ-উপাচার্য : ‘আচ্ছা রাখো, এখান থেকে কথা বলা যাবে না ।

খোঁজ নিয়ে জানা গেছে, উপাচার্যের সঙ্গে ফোনালাপ করা ওই সাদিয়া রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে নিয়োগ প্রক্রিয়ায় চাকুরিপ্রার্থী ছিলেন তার স্বামী ও আইন বিভাগের সাবেক (বিভাগের ৩৪ ব্যাচের) শিক্ষার্থী নুরুল হুদা।

তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে ২০১০-১১ শিক্ষাবর্ষে অনার্সে ৩.৬৫ ও মাস্টার্সে ৩.৬০ পান। আইন অনুষদে সেরা হওয়ায় ২০১৭ সালে তিনি বিশ্ববিদ্যালয় স্বর্ণপদ এবং ২০১৮ সালে প্রধানমন্ত্রী স্বর্ণপদক পান। তার বাড়ি চৌধুরী মোহাম্মদ জাকারিয়ার এলাকা লালমনিরহাটে।

রেকর্ডের বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মোহাম্মদ জাকারিয়ার সাথে মোবাইলে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেন নি।

এদিকে নুরুল হুদার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আপনার সাংবাদিক অনেক কিছুই জানেন। আমার এই বিষয়ে কিছু বলার নেই।  এদিকে ৫৫ সেকেন্ডের ওই অডিও ফাঁস হওয়ার পর ক্ষুদ্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন শিক্ষক, শিক্ষার্থী ও ক্রিয়াশীল ছাত্রসংগঠনের নেতাকর্মীরা।


শর্টলিংকঃ