Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

রাবি শিক্ষার্থীকে ছুরিকাঘাত প্রতিবাদ মানববন্ধন


বিশ্ববিদ্যালয় প্রতিবেদক:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সায়েন্স এন্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী সাইদুর রহমানকে ছুরিকাঘাত ও ছিনতাই চেষ্টার প্রতিবাদ জানিয়েছেন শিক্ষার্থীরা। সোমবার দুপুরে কেদ্রীয় গ্রন্থাগারের সামনে বিশ্ববিদ্যালয়র সাধারণ শিক্ষার্থী ও ঠাকুরগাঁও জেলা সমিতির ব্যানারে মানববন্ধন থেকে তারা এ প্রতিবাদ জানান।

লোক প্রশাসন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মাহাবুব আলমের সঞ্চালনায় কর্মসূচিতে বক্তারা বলন, ‘শিক্ষার্থীরা দেশের বিভিন জায়গা থেকে এখানে পড়তে আসে। আর তাদের নিরাপত্তার দায়িত্বে থাকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের হাতে। কিন্তু তারপরেও প্রত্যেক শিক্ষার্থী নিজ ক্যাম্পাসে অনিরাপদ। কিন্তু এই নিরাপত্তার দায়িত্ব কার? আমরা জানি এখানে কারও নিরাপত্তা নেই। যেকোনো শিক্ষার্থী যেকোনো সময় ছিনতাইয়ের ও হত্যারর শিকার হত পারে। এতে প্রশাসনের কোনো হস্তক্ষেপ নেই।

শিক্ষার্থীরা আরও বলেন, ‘শিক্ষার্থীদেরর নিরাপত্তা নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বাধ্য করতে হবে। কারণ প্রশাসনকেই শিক্ষার্থীদর নিরাপত্তা দেওওয়ার কথা। এর আগেও ক্যাম্পাসে ছিনতাইয়ের ঘটনা ঘটেছে কিন্তু প্রশাসন কোনো ব্যবস্থা নেয়নি। আমরা চাই আমাদের ক্যাম্পাস নিরাপদ থাকুক। আমরা নির্ভয়ে ক্যাম্পাসে চলাচল করতে চাই।

মানববন্ধনে ফার্মসি বিভাগের সহযাগী অধ্যাপক মা. আজিজুর রহমান, ঠাকুরগাঁ জেলা সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি মা. ওমর ফারুক, ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্ররি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী রিপন ইসলাম, মিঠুন সরকার, ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী আনিসুর রহমান, আরবি বিভাগের মোস্তাফিজুর রহমান প্রমুখ বক্তব্য দেন।
প্রসঙ্গত, রোববার রাত ৯ টার দিকে স্টেডিয়ামের পেছন দিয়ে হলে ফেরছিলেন সাইদুর রহমান। মাদার বখ্শ কাছাকাছি যেতেই সামনে থেকে ৩ জন ও পেছন থেকে ৬ জন তার গতিরোধ করে। এসময় ছিনতাইকারীরা ছুরি দিয়ে পেট, বুক ঘাড় ও হাতে আঘাত করে তার সঙ্গে থাকা ৩ হাজার টাকা নিয়ে সটকে পড়ে। পরে আহত শিক্ষার্থী মেডিকেল সেন্টারে চিকিৎসা দেয়া হয়।


Exit mobile version