Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

ত্রাণের জন্য এক মাসের বেতন দিলেন অধ্যক্ষ হবিবুর


 নিজস্ব প্রতিবেদক:

করোনা ভাইরাসের কারনে চলমান পরিস্থিতে বিভিন্নভাবে কর্মহীন, অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছে রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা.হবিবুর রহমান। নিজের একমাস বেতনের টাকা মেয়রের ত্রাণ তহবিলে দান করেছেন অধ্যক্ষ।

এর আগে, রাজশাহী কলেজ শিক্ষক পরিষদ ও প্রশাসনের উদ্যোগে এ পর্যন্ত হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন ও বিতরণ, সিটি কর্পোরেশনের ত্রাণ তহবিলে ৪ হাজার কেজি চাল প্রদান, হরিজন পল্লি ও অন্যান্য অসহায়দের মাঝে ২ হাজার কেজি চাল ছাড়াও অন্যান্য খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। জানা যায়, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের আহবানে সাড়া দিয়ে ত্রাণ তহবিলে এক মাসের বেতনের ৭৪ হাজার ৪০০ টাকা দিয়েছেন অধ্যক্ষ প্রফেসর হবিবুর রহমান।

বৃহস্পতিবার বিকেলে নগরভবনে মেয়রের নিকট চেক হস্তান্তর করেন তিনি। এ সময় মেয়র অধ্যক্ষকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। জানতে চাইলে রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান বলেন, বর্তমান সময়ে এটি আমাদের নৈতিক দায়িত্ব হয়ে দাঁড়িয়েছে । সরকারের একার পক্ষে এই জনগোষ্ঠীকে সামলানো মুশকিল। পৃথিবীতে জঘন্যতম খারাপ জিনিস ক্ষুধা। মানুষ সবকিছু সহ্য করতে পারলেও ক্ষুধা সহ্য করতে পারে না। ক্ষুধার জন্য মানুষ সবকিছু করতে পারে। ফলে আগামীতে যেকোন অনাকাঙ্খিত ঘটনা ঘটতে পারে। আমাদের উচিত যাদের ২ বা ৬ মাসের খাবার মুজদ আছে, আমরা কেন ১ মাস বা দুই মাসের খাবার অন্যকে দিব না।

তিনি আরো বলেন, আজকে দেখলাম কর্পোরেশনের সামনে ত্রাণের ৩-৪ কেজি চালের জন্য ৩০০ থেকে ৪০০ মহিলা বসে আছেন। আর আমরা এখন ঘরে খাবার মজুদ করছি। সামনে রোজার জন্য অনেকেই খাবার মজুদ করছি। এটি না করে স্বচ্ছলদের সাহায্যের হাত বাড়াতে হবে বলে মন্তব্য করেন তিনি। নিজের দান সম্পর্কে তিনি বলেন, আমি আমার মর্মবেদনা, নৈতিক দায়িত্ব থেকেই এই টাকা দিয়েছি। এটি কিন্তু সাহায্য না, এটা তাদের অধিকার। আমার টাকার উপর তাদের হক রয়েছে। পরোক্ষ বা প্রত্যক্ষভাবেই হোক তাদের অর্থ দিয়েই আমি লেখাপড়া শিখে মানুষ হয়েছি। করোনা আমাদের শিক্ষা দিচ্ছে মানবতার।


Exit mobile version