রাসিকের ফ্লাডলাইট কেনায় দুর্নীতির সত্যতা পেয়েছে দুদক


নিজস্ব প্রতিবেদক :

রাজশাহী সিটি কর্পোরেশনে ফ্লাডলাইট স্থাপনে দুর্নীতির অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়েছে দুর্নীতি দমন কমিশন-দুদক। নগরীর বিভিন্ন মোড়ে ১৬টি ফ্লাডলাইট স্থাপন সংক্রান্ত তথ্য যাচাইয়ে রোববার দুদকের তিন সদস্যের এনফোর্সমেন্ট টিম সিটি কর্পোরেশনে অভিযান পরিচালনা করে সংশ্লিষ্ট নথি পর্যালোচনা করেছে।


অভিযানকালে টেন্ডারের শর্তানুযায়ী ঠিকাদারি প্রতিষ্ঠান হ্যারো ইঞ্জিনিয়ারিং -এর পাঁচ বছরের কাজের অভিজ্ঞতার সনদ দুদক টিমকে দেখাতে পারে নি সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ। বিদেশ থেকে আমদানি করা বৈদ্যুতিক সরঞ্জামাদির শিপমেন্ট ডকুমেন্ট, এলসি, বিল অব ল্যান্ডিং, শুল্ক, কর ও ভ্যাট পরিশোধ সংক্রান্ত কোনো কাগজপত্রের অস্তিত্ব মেলে নি।

এছাড়া, কাগজপত্রে দেয়া ঠিকানায় গিয়েও ঠিকাদারি প্রতিষ্ঠান হ্যারো ইঞ্জিনিয়ারিং -এর কার্যালয় পাওয়া যায় নি। দুদক টিম। কেনাকাটায় ব্যাপক অনিয়ম ও দুর্নীতির প্রাথমিক সত্যতা পাওয়ায় এ বিষয়ে দুর্নীতি দমন কমিশন- দুদকের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য জানান, বিস্তারিত অনুসন্ধানের অনুমোদন চেয়ে কমিশনে প্রতিবেদন উপস্থাপন করা হবে। দুদকের এনফোর্সমেন্ট টিমে ছিলেন সহকারী পরিচালক আল আমিন ও নাজমুল হুসাইন এবং পরিদর্শক আমির হোসেন।

এর আগে গেল ২৯ সেপ্টেম্বর ‘রাজশাহীতে আলো ছড়াচ্ছে দুর্নীতির চেরাগ’ শিরোনামে একটি টিভিতে একটি বিশেষ প্রতিবেদন প্রচারিত হয়।


শর্টলিংকঃ