সড়কে ধান ছিটিয়ে দাম বাড়ানোর দাবি জানালো শিক্ষার্থীরা


বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : 

রাস্তায় ধান ফেলে ধানের মূল্য বৃদ্ধির দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। বুধবার  বেলা দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে অনুষ্ঠিত মানববন্ধন থেকে তারা এ দাবি জানান।

জিরোপয়েন্টে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের প্রতিবাদ কর্মসুচী

অপরদিকে একই দাবিতে নগরীর জিরোপয়েন্টে মানববন্ধন করেছে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।মানববন্ধনে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আব্দুল মজিদ অন্তর বলেন, ‘কৃষক তার ফসল উৎপাদন করতে যা খরচ করছে, তা তার উৎপাদিত ফসল বিক্রি করে উঠাতে পারছে না।

কারণ, সরকারের পক্ষ থেকে ধানের দর প্রতি কেজি ২৬টাকা নির্ধারণ করে দেয়া হলেও ব্যবসায়িক সিন্ডিকেট সেই দরে ধান কিনছে না। যদি ধানের ন্যায্য মূল্য না পায় তাহলে ছাত্রসমাজ চুপ করে বসে থাকবে না। আমরা নিজ নিজ জায়গা থেকে দুর্বার আন্দোলন গড়ে তুলবো।

ধানের ন্যায্য দাম নিশ্চিত করার দাবিতে রাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

’এসময় আরও সুমন মোড়ল, মাসুদ রানা, নুসরাত জাহান আভা, মেহেদি হাসান, মহাব্বত হোসেন মিলন, তানভীর খন্দকার, আব্দুল্লাহ নীল বক্তব্য দেন। মানববন্ধনে সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং ও ইনস্যুরেন্স বিভাগের শিক্ষার্থী ইব্রাহীম খলিল। এছাড়াও মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের অর্ধশতাধিক শিক্ষার্থী অংশগ্রহন করে।

অপরদিকে, বেলা ১১টায় রাজশাহী নগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে একই দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। এসময় তারা সড়কে ধান ছিটিয়ে কম দামের প্রতিবাদ জানায়। একইসাথে ন্যায্য দাম নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে তারা।


শর্টলিংকঃ