Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

রাস্তায় বাস থামিয়ে পরিবহন সংকট নিরসনের দাবি ইবি ছাত্রীদের


নিজস্ব প্রতিবেদক, ইবি:

বাসে জায়গা না পেয়ে রাস্তায় ক্যাম্পাসের গাড়ি আটকিয়ে প্রতিবাদ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছাত্রীরা। বুধবার (১০ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কুষ্টিয়া শহর থেকে ক্যাম্পাসে ফেরার পথে বটতৈল এলাকায় ছাত্রীদের পরিবহনের জন্য বরাদ্দ বাসটি আটকিয়ে এই প্রতিবাদ করেন তারা।

জানা যায়, প্রতিদিন সন্ধ্যা সাড়ে সাতটায় তিনটি বাস আসে ক্যাম্পাসে। এর মধ্যে একটি ছাত্রীদের জন্য বরাদ্দ। বুধবার ছাত্রীদের ওই বাসটি কাস্টমমোড় থেকে ক্যাম্পাসের উদ্যেশে ছেড়ে আসার সময় বাসে কোনো জায়গা ফাঁকা ছিলনা।

বটতৈল এলাকায় আরোও সাতজন ছাত্রী বাসের জন্য অপেক্ষা করলেও তাদেরকে বাসে উঠানোর কোনো সুযোগ ছিলনা। বাসে সিট না পাওয়ায় ও পরিবহন সমস্যা নিরসনের দাবিতে ক্ষুব্ধ ছাত্রীরা বাস থেকে নেমে আসে।

তারা পরিবহন প্রশাসককে বিষয়টি অবহিত করে এবং কুষ্টয়া-খুলনা মহাসড়কে বসে পড়ে প্রায় ঘন্টাখানেক অবরোধ করে রাখে। এসময় কুষ্টিয়া থেকে ছেড়ে আসা ডাবল ডেকারসহ দুইটি বাস তাদের পাশ দিয়ে চলে যায়।

পরে দেশরত্ন শেখ হাসিনা হল প্রভোস্ট অধ্যাপক সেলিনা নাসরিন ও প্রক্টর ড. আনিছুর রহমান ঘটনাস্থলে উপস্থিত হয়ে ছাত্রীদের বিভিন্ন প্রশ্ন করতে থাকেন। এতে ছাত্রীরা আরোও ক্ষুব্ধ হয়ে পড়ে। পরে প্রক্টর একটি মাইক্রোবাসের ব্যাবস্থা করলে এতে ৮-১০ জন ছাত্রী ক্যাম্পাসে আসেন বলে জানা যায়।

তাহমিনা ফেরদৌসি নিপা নামের এক ভূক্তভোগী ছাত্রী জানায়, ‘বেশ কিছুদিন ধরে আমরা বাসে ঠাসাঠাসি করে যাতায়াত করছি। ছাত্রীদের পরিবহনের জন্য একটি মাত্র বাস। শিক্ষার্থী বেড়েছে কিন্তু পরিবহন বাড়েনি। এভাবে যাতায়াত করা বেশ অসহ্যকর। এই সমস্যার স্থায়ী সমাধান চাই।’

জানতে চাইলে পরিবহন প্রশাসক ড. রেজওয়ানুল ইসলাম বলেন, ‘কুষ্টিয়া থেকে যে বাসগুলো সন্ধ্যায় ক্যাম্পাসে আসে সেগুলো লাইব্রেরীতে পড়াশোনা করতে যায় সেসকল শিক্ষার্থীদের জন্য। যারা বাজার করার জন্য যায় তাদের জন্য নয়। বৃহস্পতিবার ও শুক্রবার ক্যাম্পাস বন্ধ থাকায় কয়েকটি বাস রিকুইজিসনে আছে তাই তাৎক্ষণিক বাস দেওয়া সম্ভব হয়নি।’


Exit mobile version