রুয়েটের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত


বিশ্ববিদ্যালয় ‍ প্রতিবেদক :
ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ১৬তম প্রতিষ্ঠা বার্ষিকী ও বিশ্ববিদ্যালয় দিবস উদযাপিত হয়েছে। রোববার (০১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে এ কর্মসূচি শুরু হয়।

এরপর বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. রফিকুল ইসলাম সেখ বেলুন ও পায়রা উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করেন। উদ্বোধনের পরে বিভিন্ন সময়ে বিশ্ববিদ্যালয়ের শহীদ ছাত্রদের কবরে পুষ্পস্তবক অর্পণ ও কবর জিয়ারত করেন প্রশাসনের কর্মকর্তা ও শিক্ষক শিক্ষর্থীরা।  vরাজশাহ

এদিন সকাল ১০টায় প্রশাসনিক ভবনের সামনে থেকে সকল শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের অংশগ্রহণে আনন্দ র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি ঢাকা-রাজশাহী মহাসড়ক ও ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে প্রশাসনিক ভবনের সামনে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে কেক কাটার মধ্য দিয়ে প্রথম পর্ব শেষ হয়।

প্রথম পর্বের পরে বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রীদের সাথে মতবিনিময় এবং ছাত্র-ছাত্রীদের তথ্য সংরক্ষণের জন্য ডিজিটাল ডাটাবেজ উদ্বোধন করা হয়। এছাড়াও বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে বৃক্ষরোপন কর্মসূচী, প্রীতি ক্রিকেট ম্যাচ, আইডিয়া কনটেস্ট অনুষ্ঠিত হয় এবং ফায়ার ওয়ার্কস (আতশবাজি) এর মাধ্যমে দিনব্যাপী কর্মসূচির সমাপ্তি হয়।

কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রুয়েট ভিসি অধ্যাপক ড. মোঃ রফিকুল ইসলাম সেখ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার অধ্যাপক ড. সেলিম হোসেন, বিশ্ববিদ্যালয় দিবস-২০১৯ উদযাপন কমিটির সভাপতি এবং পরিচালক ছাত্রকল্যাণ অধ্যাপক ড. রবিউল আওয়াল, পরিকল্পনা ও উন্নয়ন পরিচালক ড. মিয়া জগলুল সাদাত, গবেষণা ও সম্প্রসারণ পরিচালক ফারুক হোসেন, আইকিউএসি পরিচালক ড. আবদুল গোফফার খান, অফিসার সমিতির সভাপতি দিলীপ কুমার ঘোষ ও সাধারণ সম্পাদক প্রকৌশলী মুফতি মাহমুদ রনি,  রুয়েট ছাত্রলীগের সভাপতি নাঈম রহমান নিবিড় ও সাধারণ সম্পাদক চৌধুরী মাহফুজুর রহমান তপু, রুয়েট কর্মচারী সমিতির সভাপতি মহিদুল ইসলাম মোস্তফা প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন উপ-পরিচালক ছাত্রকল্যাণ মোঃ মামুনুর রশীদ।


শর্টলিংকঃ