- ইউনিভার্সাল ২৪ নিউজ - https://universal24news.com -

রুয়েট শিক্ষক লাঞ্ছনায় জড়িতদের শাস্তি দাবি রাবি শিক্ষক সমিতির


প্রেস বিজ্ঞপ্তি :

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো. রাশিদুল ইসলাম ও তাঁর স্ত্রী বখাটেদের হাতে লাঞ্ছিত হওয়ার ঘটনায় জড়িতদের শাস্তি দাবি করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

অধ্যাপক রাশিদুল ইসলাম

রোববার সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. আশরাফুল ইসলাম খান স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।বিবৃতিতে বলা হয়, গত ১০ আগস্ট ২০১৯ তারিখে নজিরবিহীনভাবে রাজশাহী শহরের সাহেব বাজার মণিচত্ত্বরে কতিপয় বখাটে ও সন্ত্রাসীর দ্বারা হামলা ও লাঞ্ছনার শিকার হন। ঘটনাটি অত্যন্ত ন্যাক্কারজনক ও হৃদয়বিদারক। প্রকাশ্য দিবালোকে জনসমাগমস্থলে বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষকের স্ত্রীর ইভটিজিংয়ের শিকার হওয়া এবং তার প্রতিবাদ করায় বিশ্ববিদ্যালয় শিক্ষকের ওপর এ ধরনের বর্বরোচিত হামলা ও সন্ত্রাসী কর্মকাণ্ডে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ক্ষুব্ধ ও উদি¦গ্ন।

হামলার শিকার দম্পতির প্রতি আমরা সমবেদনা জানাচ্ছি। এই সন্ত্রাসী ঘটনার সাথে জড়িত সন্ত্রাসীদের আমরা তীব্র ঘৃণা ও ধিক্কার জানাচ্ছি এবং জড়িতদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

শান্তির নগরী হিসাবে খ্যাত রাজশাহীসহ সারাদেশে যাতে এ ধরনের ন্যাক্কারজনক কর্মকাণ্ডের পুনরাবৃত্তি না ঘটে সে বিষয়ে সজাগ দৃষ্টি রাখা ও আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তথা সরকারের কাছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি জোর দাবি জানাচ্ছে।