রেলের নানা অনিয়ম ফাঁস করায় সাংবাদিক ছোটনকে হত্যার হুমকি


নিজস্ব প্রতিবেদক :
পশ্চিমাঞ্চল রেলওয়ের নানা অনিয়ম ও রেল লাইনের দুরবস্থার ভিডিও ফেসবুকে প্রকাশ করায় এটিএন বাংলার স্টাফ রিপোর্টার সুজাউদ্দিন ছোটনকে হত্যার হুমকি দিয়েছে রেলের এক ঠিকাদার। বৃহস্পতিবার রাতে তাকে এ হত্যার হুমকি দেওয়া হয়।

এ বিষয়ে সাংবাদিক সুজাউদ্দিন ছোটন রাজশাহী রেলওয়ে (জিআরপি) থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।  জিডি সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাতে জরুরী কাজে সাংবাদিক ছোটন রাজশাহী রেলওয়ে জিআরপি থানা ওসির চেম্বারে ছিলেন। রাত ১১ টা ৪ মিনিটে পাকশী রেলওয়ে ঠিকাদার আশরাফ বাবু সাংবাদিক ছোটনের মোবাইলে কল করে পশ্চিমাঞ্চল রেলের প্রধান প্রকৌশলী আফজাল হোসেনের বিরুদ্ধে সংবাদ প্রকাশ এবং ফেসবুকে পোস্ট কেন করছেন সেটা জানতে চান। তখন সাংবাদিক ছোটন উক্ত ঠিকাদার এর কাছে কে বা কারা এ বিষয়ে বলেছে সেটা জানতে চাইলে ঠিকাদার আশরাফ বাবু উত্তেজিত হয়ে সাংবাদিক ছোটনকে হত্যার হুমকি দেন।

এ বিষয়ে সাংবাদিক ছোটন এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ওই সময় আমি ছাড়াও আরো কয়েকজন সাংবাদিক উপস্থিত ছিলেন তাদের সামনে এ ঘটনা ঘটে। আমি এ বিষয়ে পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান প্রকৌশলী আফজাল হোসেন এর সাথে কথা বলেছি এবং আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য রেলওয়ে থানায় সাধারণ ডায়েরি করেছি।

এ বিষয়ে বেসরকারি গবেষণা প্রতিষ্ঠান সুশাসনের জন্য নাগরিক সুজন-এর রাজশাহী জেলা কমিটির সভাপতি আহমেদ সফিউদ্দিন বলেন, পশ্চিমাঞ্চল রেলের দুর্নীতির বিরুদ্ধে একজন প্রতিবাদী ও সোচ্চার কণ্ঠস্বর সাংবাদিক ছোটন। তিনি রাজশাহীর আশেপাশে নড়বড়ে নাটবল্টু বিহীন রেললাইন ও ভাঙা সেতুর চাঞ্চল্যকর ও ভয়াবহ বিপদজনক অবস্থার ছবি প্রকাশ করেছেন। এজন্য তাকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। বিষয়টি আমাদেরকে ভাবিয়ে তুলেছে। আমি যথাযথ কর্তৃপক্ষের কাছে সাংবাদিক ছোটনের নিরাপত্তা ও দায়ী ব্যক্তি কে দ্রুত আইনের আওতায় নিয়ে আসার আহ্বান জানাচ্ছি।


শর্টলিংকঃ