Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

লালপুরে ছাত্রলীগ কর্মী খান্নাস হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড


নিজস্ব প্রতিবেদক,  নাটোর:
নাটোরের লালপুরের আলোচিত ছাত্রলীগ কর্মী মোয়াজ্জেম হোসেন খান্নাস হত্যা মামলায় ৪ জনকে মৃত্যুদন্ড, একজনের যাবজ্জীবন কারাদন্ড এবং ১৩ জনকে খালাস দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ সাইফুর রহমান সিদ্দিক এই আদেশ দেন।


মৃত্যুদন্ড প্রাপ্তরা হলেন, লালপুরের বাহাদুরপুর গ্রামের আব্দুল খালেকের ছেলে শুকুর হোসেন ওরফে বাবু, শহিদুল ইসলাম মাস্টারের দুই ছেলে শামীম হোসেন ও সুজন হোসেন এবং আব্দুল মালেকের ছেলে আব্দুল মতিন। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামী হলেন ফয়েজ উদ্দিনের ছেলে সান্টু মিয়া।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি মাসুদ হাসান জানান, ২০০২ সালের ২৮ ফেব্রুয়ারী নাটোরের লালপুর উপজেলার হাবিবপুর গ্রামে ছাত্রলীগ কর্মী মোয়াজ্জেম হোসেন খান্নাসকে গুলি করে ও কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। এঘটনায় নিহতের বাবা শুকুর মৃধা বাদী হয়ে ২৩ জনকে আসামী করে লালপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পরে মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষ করে ৫জনকে মামলা থেকে অব্যাহতি দিয়ে আদালতে চার্জশীট দাখিল করেন। দীর্ঘ ১৭ বছর পর মামলার স্বাক্ষ্য গ্রহণ শেষে বৃহস্পতিবার দুপুরে আদালতের বিচারক মোহাম্মদ সাইফুর রহমান সিদ্দিক মামলার রায় ঘোষনা করেন। এসময় আদালতে নিহতের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।


Exit mobile version