লাল-সবুজের থিম নেই, সমালোচনার মুখে বদলাচ্ছে বিশ্বকাপের জার্সি


ইউএনভি ডেস্ক :

তীব্র সমালোচনার মুখে বিশ্বকাপ ক্রিকেটের জন্য তৈরি জাতীয় ক্রিকেট দলের জার্সি বদলে যাচ্ছে। এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। একটি বেসরকারি গণমাধ্যমকে তিনি এ তথ্য জানান।

বিশ্বকাপের জার্সিতে মাশরাফিরা
বিশ্বকাপের্ জার্সি গায়ে বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়রা

পাপন বলেন, ‘দেশের জনগণের আকাঙ্ক্ষা ও সাধারণ দর্শকদের আবেগের প্রতি শ্রদ্ধা জানিয়ে জাতীয় ক্রিকেট দলের জার্সি বদলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

এর আগে সোমবার দুপুরে বিশ্বকাপের জন্য জাতীয় ক্রিকেট দলের জার্সি আনুষ্ঠানিকভাবে উন্মোচন করে বিসিবি। অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজাসহ বিশ্বকাপে টাইগার স্কোয়াডের সদস্যরা ওই জার্সি পরে ফটোসেশনে অংশ নেন। সবুজ রঙা জার্সিতে বাংলাদেশের নাম ও জার্সি নম্বর লেখা সাদা রঙে। কোথাও নেই লালের ছোঁয়া।

এই জার্সির ছবি প্রকাশ পেলে অনলাইনে-অফলাইনে সমালোচনার ঝড় ওঠে। টাইগার জার্সিতে জাতীয় পতাকার লাল-সবুজের থিম অনুপস্থিত থাকায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান ক্রিকেটপ্রেমীরা। জার্সি পরিবর্তনের দাবিও জানান তারা।

এদিকে, জার্সির প্রস্তুতকারী প্রতিষ্ঠান স্পোর্টস অ্যান্ড স্পোর্টজ জানায়, ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি’র গাইডলাইনের পরিপন্থি হওয়ার কারণেই লালের ছোঁয়া রাখা যায়নি সবুজ জার্সিতে।

কিন্তু এমন বক্তব্যেও থেমে থাকেনি সমালোচনা। জার্সিকে কেউ কেউ পাকিস্তানের জার্সির সঙ্গে সাদৃশ্যপূর্ণ বলে ৪৮ ঘণ্টার মধ্যে তা পরিবর্তনের আল্টিমেটাম দেন। এমন জার্সি পরে ফটোসেশন করায় খোদ ক্রিকেটারদের সমালোচনা করতেও ছাড়েননি অনেকে। আরও বেশকিছু কর্মসূচিও ঘোষণা করেন ক্রিকেটপ্রেমীরা। বিসিবি সভাপতির ঘোষণা অনুযায়ী জার্সি বদল হলে তাতে নিশ্চয় টাইগার ভক্তরা খুশিতে উদ্বেলিত হবেন।


শর্টলিংকঃ