শকুনের দোয়ায় গরু মরে না: রিজভী


ইউএনভি নিউজ:

বিএনপি ভেঙে যাবে নিজেদের কোন্দলে-আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন মন্তব্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া প্রকাশ করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। কাদেরের উদ্দেশে তিনি বলেছেন, ‘শকুনের দোয়ায় গরু মরে না।’ রিজভী একথাও বলেন, আওয়ামী লীগ ভেঙে চুপসে গেছে। 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও বিএনপি নেতা রুহুল কবীর রিজভী। ফাইল ছবি।

শনিবার এক সংবাদ সম্মেলনে রিজভী এ কথা বলেন। রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলন হয়।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গত বৃহস্পতিবার ঢাকায় এক অনুষ্ঠানে বলেন, বিএনপি তাদের অভ্যন্তরীণ কোন্দলের জন্য ভাঙবে। এই অবস্থায় বিএনপি যদি ভাঙনের মুখে যায়, তাহলে বিএনপির ঘরোয়া কলহ-কোন্দলের জন্যই বিএনপি ভাঙবে। আওয়ামী লীগের প্রয়োজন নেই বিএনপি ভাঙার।

কাদেরের সেই মন্তব্যের জবাবেই রিজভীর পাল্টা মন্তব্য। তিনি বলেন, আওয়ামী লীগ ভেতর থেকে ভেঙে চুপসে গেছে। সেখানে নানা পন্থী এবং সিনিয়র-জুনিয়র নানা ধারা। যে কারণে তারা আওয়ামী লীগের নেতা-কর্মীদের নিয়ে সুষ্ঠু নির্বাচন করতে পারেনি, পুলিশের ওপর নির্ভরশীল হয়ে রাতের অন্ধকারে জাল ভোট দিয়ে ব্যালট বাক্স পূর্ণ করতে হয়েছে।

রিজভী বলেন, ‘পুলিশি ক্ষমতা যখন থাকবে না, তখন তো আওয়ামী লীগের বাতি জ্বালানোর লোকও খুঁজে পাওয়া যাবে না। বিএনপির মধ্যে কোনো বিভেদ নেই।’

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে দলের তৃণমূল থেকে জাতীয় পর্যায় পর্যন্ত সকল নেতা-কর্মী ঐক্যবদ্ধ বলে ঘোষণা দেন রিজভী। তিনি বলেন, ‘এই ঐক্যে ফাটল ধরাতে পারেনি বলেই ওবায়দুল সাহেবের বুকে বড় জ্বালা। এ জন্য তিনি বিএনপির ছিদ্র খুঁজতে আর্তচিৎকার করছেন। ওবায়দুল কাদের সাহেবকে মনে রাখার জন্য বলব, শকুনির দোয়ায় গরু মরে না।’

রিজভী অভিযোগ করে বলেন, দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে যেখানে রাখা হয়েছে, সেই জায়গাটির কোনো পরিবর্তন হয়নি। অস্বাস্থ্যকর, স্যাঁতসেঁতে ও ধুলাবালিতে আকীর্ণ কক্ষটিতে তাঁকে বাস করতে বাধ্য করা হচ্ছে। বারবার এ বিষয়ে কারা কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করলেও তারা ভ্রুক্ষেপহীন থেকেছে।

রিজভী বলেন, ‘খালেদা জিয়ার সঙ্গে যে আচরণ করা হচ্ছে, সেটি অমানবিক ও দুঃখজনক।’

সূত্র: প্রথম আলো।


শর্টলিংকঃ