Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

শর্ট-নোটিশে লকডাউন দেওয়ায় তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ


ইউএনভি ডেস্ক:

শর্ট নোটিশে  লকডাউন ঘোষণা দেওয়ায় এমন পরিস্থিতিতে নেতৃত্ব দিয়ে সমালোচনার মুখে পড়তে চান না তুরস্কের স্বরাষ্ট্রসুলেমান সয়লু। 

তাই পদত্যাগের ঘোষণা দিলেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী সুলেমান সয়লু। রোববার তিনি এই পদত্যাগের ঘোষণা দেন। যদিও এই পদত্যাগপত্র গ্রহণ করেননি তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান।টুইটারে এক পোস্টে স্বরাষ্ট্রমন্ত্রী লেখেন, লকডাউন শুরুর স্বল্প সময় আগে ঘোষণাটি দেয়ার কারণে দেশের হাজার হাজার মানুষ তাদের প্রয়োজনীয় জিনিস কিনতে হুমড়ি খেয়ে পড়েছে।

আমার অভিজ্ঞতা বলছে, এ ধরনের পরিস্থিতিতে নেতৃত্ব দেয়া ঠিক হবে না। কারণ এর দায়দায়িত্ব আমার কাঁধে এসে পড়বে। এই কারফিউ জারির ফল নেতিবাচক হলে। মহামারিটি ছড়িয়ে পড়লে তার দায় আমার কাঁধে চেপে পড়বে। এতে আমার সব সম্মান নষ্ট হয়ে যাবে।

তুরস্কে গত শুক্রবার ৪৮ ঘণ্টার জন্য লকডাউন ঘোষণা করা হয়। অল্প সময়ের মধ্যে নোটিশ দিয়ে করোনাভাইরাস ঠেকাতে লকডাউন ঘোষণা করার জেরে দলে-দলে মানুষ প্রয়োজনীয় জিনিস কিনতে বাড়ির বাইরে প্রায় দৌড়াদৌড়ি শুরু করে। রোববার শেষ হয় এই লকডাউন। রোববার পর্যন্ত দেশটিতে মোট ১১৯৮ জন করোনায় মারা গেছেন। এর মধ্যে রোববারই মারা যান ৯৭জন। দেশটিতে করোনায় আক্রান্তরে সংখ্যা ৫৭ হাজার।


Exit mobile version