শিক্ষার্থীদের গুণগত মান নিশ্চিতকরণে ইবিতে কর্মশালা


ইবি প্রতিনিধি:

উচ্চ শিক্ষায় শিক্ষার্থীদের গুণগত মান নিশ্চিতকরণের উদ্দেশ্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) দিনব্যাপী কর্মশালাটির আয়োজন করে।

কর্মশালায় বক্তব্য দিচ্ছেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী
কর্মশালায় বক্তব্য দিচ্ছেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। এসময় বিশেষ অতিথি ছিলে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা। কর্মশালাটির সভাপতিত্ব করেন আইকিউএসি’র পরিচালক ড. কে এম আব্দুস সোবহান। কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগ থেকে ৫ জন করে শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

কর্মশালায় টেকনিক্যাল সেশন পরিচালনা করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। তিনি একুশ শতকে উচ্চ শিক্ষার উদ্দেশ্য, পরিকল্পনা, পদ্ধতি ও চ্যালেঞ্জসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

আরও পড়ুন: রামেক হাসপাতালে ভারতীয় নাগরিকের মৃত্যু

এসময় তিনি বলেন, ‘চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় আমাদেরকে নিজের গুণগত মান নিশ্চিত করতে হবে। চাকরি পাওয়া পড়াশুনার লক্ষ্য হবে না, লক্ষ্য হবে অন্যকে কাজ দেওয়া। দক্ষতার সাথে জ্ঞান প্রয়োগ করতে ব্যর্থ হলে পুঁথিগত বিদ্যা কোনো কাজে আসবে না।’ এছাড়াও তিনি সৃজনশীলতা, যোগাযোগ ও সহযোগিতাসহ বিভিন্ন ধরণের দক্ষতার উপর আলোকপাত করেন।

 


শর্টলিংকঃ