- ইউনিভার্সাল ২৪ নিউজ - https://universal24news.com -

শিক্ষার্থীদের মেস ভাড়া মওকুফের দাবি


রাজশাহী সিটি কর্পোরেশনের সম্মানিত মাননীয় মেয়র মহোদয়, বিভাগীয় কমিশনার মহোদয় , পুলিশ কমিশনার মহোদয়, জেলা প্রশাসক মহোদয়,এবং সাংবাদিক বৃন্দের দৃষ্টি আকর্ষন করছি… বর্তমান করোনা মহামারী পরিস্থিতিতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ঘোষনা দিয়েছেন যে করোনা ভাইরাসের পরিস্থিতি স্বাভাবিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকতে পারে! এমতাবস্থায় মেসে থাকা শিক্ষার্থীদের আরও পাঁচ মাস বাড়িতেই অবস্থান করতে হবে। কিন্তু মেস মালিকগন ভাড়া পরিশোধের জন্য চাপ সৃষ্টি করছে এবং আরও করবে।

মেসে থাকা ৮০% শিক্ষার্থী গ্রামের দারিদ্র্য পরিবার এবং মধ্যবিও পরিবার থেকে আসা। শহরে পড়াশোনার জন্য এসে পড়াশোনার পাশাপাশি টিউশনি বা বিভিন্ন দোকানে পার্ট টাইম কাজ করে নিজের যাপিত ব্যায় নির্বাহ করে থাকে। দেশের এই অচল অবস্থায় তাঁদের টিউশনি বন্ধ এবং পরিবারের আয়ের উৎসও বন্ধ পরিবারের সদস্য গন মানবেতর জীবন যাপন করতেছে। সুতরাং মেস ভাড়া মওকুফ করা জরুরি এবং সময়ের দাবী।

উপরোক্ত সকল মহোদয়গনের নিকট বিনিত অনুরোধ করছি বিষয়টি বিবেচনায় নিবেন। আমরা যে সকল ছাত্র ছাত্রী রাজশাহীতে পড়াশোনার জন্য মেসে থাকি রাজশাহী মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ দাদা কেও বিভিন্ন সময় আমরা কাছে পেয়ে থাকি আমরা আশা করব দাদা আমাদের দাবীর সাথে এক মত প্রোষণ করবেন এবং সার্বিকভাবে আমাদেরকে সহযোগীতার হাত বাড়িয়ে দিবে।

লেখক: মোঃ আসলাম হোসেন টিপু সভাপতি, রাজশাহীস্থ নওগাঁ জেলা ও মান্দা উপজেলা ছাত্রকল্যাণ পরিষদ।