অপহরণ ও প্রতারণার অভিযোগে শিবগঞ্জে ভূমি কর্মকর্তা গ্রেফতার


 

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জের শিবগগঞ্জ উপজেলার কানসাট বালুচর এলাকা থেকে অপহরণ মামলায়আবদুস সোবহান নামে এক ভূমি কর্মকর্তাকে গ্রেফতার করেছে পুলিশ। তিনি বর্তমানে সদর উপজেলার আলাতুলি ইউনিয়ন ভূমি অফিসে সহকারী ইউনিয়ন ভূমি কর্মকর্তা হিসেবে কর্মরত রয়েছে।

শিবগঞ্জে অপহরণ ও প্রতারণার অভিযোগে ভূমি কর্মকর্তা গ্রেফতার

গ্রেফতার আবদুস সোবহান- কানসাট বালুচর গ্রামের কলিমুদ্দিন ওরফে কাকু মন্ডলের ছেলে।শিবগঞ্জ থানার উপপরিদর্শক রিপন কুমার জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে নিজ বাড়ি থেকে আবদুস সোবহানকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে শিবগঞ্জ থানায় অপহরণ,মারপিট ও চুরির মামলা রয়েছে।

তিনি জানান,গত ২ ফেব্রুয়ারী কানসাট হরিপুর এলাকার রমজানের ছেলে আমানুল্লাহ্ধসঢ়; বাদি হয়ে শিবগঞ্জ থানায় আবদুস সোবহানসহ তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।যার মামলা নং- ২, তাং- ০২-০২-২০২০ই।মামলা সূত্রে জানা গেছে- গত ১৩ জানুয়ারী রাতে উপজেলার চককীর্তি ইউনিয়নের করিম বাজার এলাকার একটি রুটির দোকান হতে আমানুল্লাহ নামে এক ব্যক্তিকে অপহরণ করে ষ্ট্যাম্পে স্বাক্ষর করে অজ্ঞাত স্থানে যান সোবহান ও তার লোকজন। পরে খবর পেয়ে আমানুল্লাহকে উদ্ধার করে।

পরবর্তীতে আমানুল্লাহ থানায় মামলা দায়ের করেন। আটক আমানুল্লাহ কে মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।এর আগে গত বছরে উপজেলার শাহবাজপুর ইউনিয়ন ভূমি অফিসের সহকারী ইউনিয়ন ভূমিকর্মকর্তা আবদুস সোবহানের বিরুদ্ধে সিন্ডিকেটের মাধ্যমে ঘুষ বাণিজ্যের অভিযোগে সদর উপজেলার আলাতুলি ইউনিয়ন ভূমি অফিসে বদলি করেন জেলা প্রশাসক।

এছাড়াও নিজ এলাকায় সরকারি চাকুরি দেয়ার নামে কয়েকজনের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ রয়েছে।এ ছাড়াও গত বছরের ২৩ ডিসেম্বর আবদুস সোবহান কে অপহরেণর একটি মামলা দায়ের করেন তার জামাই রবিউল আলম।

ওই মামলা দুই জন শিক্ষকসহ মোট ৬জন কে আসামী করা হয়।বর্তমানে কারাগারে আছে কানসাট মাহিদুর রহমান মেমোরিয়াল বালিকা স্কুলের শিক্ষক মাকসিদুর রহমান ও চাতরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মমিনুর রহমান রয়েলসহ আরও একজন।

আসামী পক্ষের দাবি-ব্যবসায়ী পাওনা টাকা চাওয়ায় তাদের উপর মিথ্যা অপহরণ মামলা করে হয়রানী করছে আবদুস সোবহান ও তার জামাই। তারা হয়রানী থেকে বাচতে প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন।

আর পড়তে পারেন:বিএসএফের হাতে অপহৃত স্বামী-সন্তানের মুক্তির আকুতি পরিবারের

 


শর্টলিংকঃ