শিবগঞ্জে গুদামে পঁচা গম সংগ্রহের প্রতিবাদে বিক্ষোভ : ককটেল বিস্ফোরণ


তারেক রহমান, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ খাদ্যগুদামে পঁচা গম সংগ্রহ করা হচ্ছে দাবি করে প্রতিবাদ মিছিল করেছে স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগ। বৃহস্পতিার (১৬ মে) বিকেলে খাদ্যগুদাম এলাকা হতে সর্বস্থরের জনগনের ব্যানারে মিছিল বের করা হয়। মিছিলটি পৌর এলাকার কয়েকটি সড়ক ঘুরে ডাকবাংলো চত্তরে এসে শেষ হয়।

পথসভায় বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের সভাপতি অধ্যাপক রফিকুল ইসলাম,সাধারন সম্পাদক তোসিকুল ইসলাম টিসু,ছাত্র লীগের সভাপতি রিজভী আলম রানাসহ অন্যরা। বক্তারা অভিযোগ করে বলেন, কৃষক ও জনসাধারনের স্বার্থবিরোধী সিন্ডিকেটের মাধ্যমে পচা গম ও চাল ক্রয় করা হচ্ছে। প্রান্তিক চাষীদের কাছ হতে স্বচ্ছ গম ক্রয় করার আহবান জানান।

মিছিলের সময় উপজেলা চত্তরে পর পর দুটি ককটেল বিস্ফোরণ ঘটে। তবে কে বা কারা ককটেল বিস্ফোরন ঘটায় তা জানা যায়নি। এতে কোন হতাহতের ঘটনা না ঘটলেও উপজেলা চত্বর এলাকায় বসবাসকারিদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে শিবগঞ্জ থানার ওসি শিকদার মো.মশিউর রহমান জানান,মোটরসাইকেল যোগে দুর্বৃত্তরা ককটেল নিক্ষেপ করে পালিয়ে যায়। তাদের ধরতে অভিযান চলছে। পরিস্থিতি শান্ত রয়েছে।

প্রসঙ্গত,বুধবার (১৫ মে) দুপুরে শিবগঞ্জ খাদ্য গুদামে কৃষকদের কাছ থেকে ৩ টন গম সংগ্রহের মধ্য দিয়ে কার্যক্রমের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।

এর পরই খাদ্য গুদামের সামনে ট্রলি ভর্তি পঁচা গম সংগ্রহের অভিযোগ তুলে স্থানীয় ছাত্রলীগ ও যুব লীগের কর্মীরা বিক্ষোভ করে প্রতিবাদ জানান এবং বিক্ষোভ করেন।


শর্টলিংকঃ