শিবগঞ্জে ক্ষণগণনা অনুষ্ঠানে আ.লীগের ধাওয়া-পাল্টা ধাওয়া, পুলিশের গুলি


নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবঞ্জ:
শিবগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী-মুজিববর্ষ উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসন আয়োজিত ক্ষণগণনা  উদ্বোধনী অনুষ্ঠান চলাকালীন সময়ে আ.লীগের দুই গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। আর উত্তেজিত দু গ্রুপকে নিবৃত করতে গুলি চালিয়েছে পুলিশ। 

শিবগঞ্জে ক্ষণগণনা অনুষ্ঠানে আ.লীগের ধাওয়া-পাল্টা ধাওয়া, পুলিশের গুলি

ঘটনার সূত্রপাত হয় স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিনের আহমেদ শিমুলের উদ্বোধনী বক্তব্যের সময়। সাংসদ বক্তব্য শুরু করলে  প্রতিপক্ষরা শ্লোগান দিতে থাকে। এতে বক্তব্যে চরমভাবে ব্যাঘাত সৃষ্টি হয়। পরে শিবগঞ্জ থানা পুলিশ পরিবেশ শান্ত করার লক্ষে প্রথমে অনুরোধ জানায় তাদের। প্রতিপক্ষরা পুলিশের অনুরোধকে উপেক্ষা করে বিশৃংখলা সৃষ্টি করে। শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া, পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ।

এতে লাঠিচার্জ-ইটপাটকেল ও চেয়ার ছোড়া ছুড়িতে উভয় পক্ষের ১৫-২০ জন আহত হয় বলে জানা গেছে। এদিকে মঞ্চের সামনে থাকা শতাধিক চেয়ার ভাঙচুর করে তারা। এক পর্যায়ে পুলিশ সদস্যরা বাধ্য হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রথমে লাঠিচার্জ করে এবং পরে রাবার বুলেট ছুড়তে বাধ্য হয়। এছাড়াও উপজেলা পরিষদের প্রধান ফটকের সামনে থেকে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা পরিষদ চেয়ারম্যানকে নিরাপত্তার জন্য পুলিশ উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে নিয়ে যান।

শিবগঞ্জে ক্ষণগণনা অনুষ্ঠানে আ.লীগের ধাওয়া-পাল্টা ধাওয়া, পুলিশের গুলি

সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, গন্ডগোল হওয়ায় আলোচনা সভা বন্ধ হয়ে যায়। অন্যদিকে উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, আলোচনা সভার স্থানটি ছোট হওয়ার কারণে লোকজনের স্থান সংকুলান না হওয়ায় সামান্য বিশৃংখলা সৃষ্টি হয়। এতে কয়েকজন আহত হবার কথা শুনেছেন।

এ বিষয়ে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আতিকুল ইসলামের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রথমে লাঠিচার্জ ও পরে রাবার বুলেট ছুড়তে বাধ্য হয় পুলিশ। তবে এ ঘটনায় কেউ আহত হয়েছে কিনা তা নিশ্চিত করতে পারেননি। বর্তমানে শিবগঞ্জে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে তিনি জানান।

আরও পড়ুনরাজশাহীতে মুজিববর্ষের ক্ষণগণনার উদ্বোধন, অনুষ্ঠানে জনতার ঢল


শর্টলিংকঃ