শীতের আগমনে চাঁপাইনবাবগঞ্জে কদর বাড়ছে ফুটপাতের দোকানিদের


নিজস্ব প্রতিবেদক ,চাঁপাইনবাবগঞ্জ:

ধীরে ধীরে চাঁপাইনবাবগঞ্জে শীত পড়ার সাথে সাথে ফুটপাতের দোকানগুলোতে মধ্যবিত্ত ও নিমন মধ্যবিত্ত আয়ের মানুষরা শীত নিবারণের জন্য গরম পোষাক কিনতে শুরু করেছেন।


শীত শুরুর পর থেকেই ফুটপাতসহ বিপনি বিতানগুলোতে গরম কাপড় বিক্রি শুরু হয়েছে। এদিকে চাঁপাইনবাবগঞ্জ শহরের ফুড অফিসের মোড়, নিউমার্কেট এলাকা, হরিপুর বোর্ডঘর, আদালত চত্বর, বিশ^রোড মোড় ও শহীদ সাটু হল কমপ্লেক্স এলাকার ফুটপাতের দোকানগুলোতে শীতের গরম কাপড় বিক্রি শুরু হয়েছে পুরোদমে। সকাল থেকে গভীর রাত পর্যন্ত এসব দোকানে ক্রেতাদের ভিড় লক্ষ্য করা গেছে।

ফুটপাতের কাপড় বিক্রেতা ফারুক ও রমজান আলী জানান, শীত শুরুর আগে থেকেই শীতের পোশাক ফুলহাতা সার্ট, উলের সোয়েটার, জ্যাকেট, কম্বল বিক্রি শুরু হয়েছে। বর্তমানে ছোটদের সোয়েটার ১’শ থেকে ১’শ ৫০ টাকায়, বড়দের সোয়েটার ও জ্যাকেট প্রকার ভেদে ২’শ ৫০ টাকা থেকে ৪’শ টাকা দামে বিক্রি হচ্ছে। তারা বলছেন,দাম ক্রেতাদের নাগালের মধ্যেই রয়েছে।

আরেক ব্যবসায়ী সেন্টু ও জাহাঙ্গীর জানান, সাধারণত মধ্যবিত্ত ও নিমন আয়ের পরিবারের মানুষ এখান হতে পোশাকগুলো ক্রয় করে থাকে। পর্যাপ্ত শীত না পড়ায় মাল থাকলেও বিক্রি তেমন আশানুরুপ নয়। তবে বিক্রি বাড়ার সম্ভাবনা রয়েছে।

ক্রেতা শাহীবাগ এলাকার নাসরিন খাতুন জানান,প্রতি বছর শীত মৌসুমের শুরুতেই পরিবারের জন্য শহরের ফুটপাতের দোকানগুলো হতে গরম কাপড় কিনে থাকেন। এবারও তিনি আগাম কিনতে বাজারে এসেছেন।


শর্টলিংকঃ