Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

শুক্রবার থেকে কমবে বৃষ্টি


ইউএনভি ডেস্ক:

আশ্বিনের শেষ হতে চললো, তবুও যেন বর্ষার রূপ এখনো প্রকৃতি ধরে রেখেছে। প্রতিদিনই রোদ-মেঘের লুকোচুরি চলছে। এই রোদ হচ্ছে তো খানিকবাদে আবার বৃষ্টি। তবে আবহাওয়া অধিদপ্তর থেকে বলা হচ্ছে, শুক্রবার থেকে বৃষ্টিপাতের প্রবণতা কমে আসবে।

এদিকে অসময়ের বৃষ্টিতে দেশের কয়েক অঞ্চলে নতুন করে আবার বন্যা দেখা দিয়েছে। যমুনার পানি কিছুটা বাড়লেও এখন স্বাভাবিক রয়েছে বলে জানা গেছে। এছাড়া দেশের অন্যান্য নদ-নদীর পানি স্বাভাবিক ভাবেই প্রবাহিত হচ্ছে বলে পানি উন্নয়ন বোর্ড (পাউবো) সূত্রে জানা গেছে।

বুধবার (৭ অক্টোবর) সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, উত্তরপশ্চিম বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন উড়িষ্যা উপকূলে অবস্থান করা লঘুচাপটি গুরুত্বহীন হয়ে পড়েছে। মৌসুমী বায়ু ও লঘুচাপের প্রভাবে দুদিন বৃষ্টি থাকলেও শুক্রবার থেকে কমে আসবে।

এতে বলা হয়েছে, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আগামী ৪৮ ঘণ্টা বা দু’দিন পর বৃষ্টিপাতের প্রবণতা কমে আসতে বলে আবহাওয়া অধিদপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে। তবে মৌসুমি বায়ুর প্রভাবে আগামী পাঁচদিন পর আবারও বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।


Exit mobile version