- ইউনিভার্সাল ২৪ নিউজ - https://universal24news.com -

শুরু হলো মাদকাসক্ত চিকিৎসায় নিয়োজিত পেশাজীবিদের সর্বশেষ প্রশিক্ষণ


ইন্টারন্যাশনাল সেন্টার ফর ক্রেডেনশিয়ালিং এ্যান্ড এডুকেশন অব এ্যাডিকশন প্রফেশনালস (আইসিসিই)-ট্রেনিং-এর সর্বশেষ দু’টি কারিকুলামের সমাপ্তির মাধ্যমে তৃতীয় ব্যাচের প্রশিক্ষণ কার্যক্রম শেষ করতে যাচ্ছে ঢাকা আহ্ছানিয়া মিশন।

 

 

মাদক নির্ভরশীল ব্যক্তিদের চিকিৎসা ও পুনর্বাসনে নিয়োজিতদের জন্য “কেস ম্যানেজমেন্ট ফর এ্যাডিকশন প্রফেশনালস” ও “এথিকস ফর এ্যাডিকশন প্রফেশনালস” বিষয়ক প্রশিক্ষণটি গত ২২ সেপ্টেম্বর শুরু হয়ে আগামী ২৬ সেপ্টেম্বর ২০১৯ পর্যন্ত অব্যাহত থাকবে। পাঁচ দিনের এই প্রশিক্ষণটি ঢাকা আহ্ছানিয়া মিশন, স্বাস্থ্য সেক্টরের নিজস্ব ভবনে আয়োজন করা হয়।

প্রশিক্ষণের আহ্বায়ক ঢাকা আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য সেক্টরের পরিচালক এবং কলোম্ব প্লানের গ্লোবাল মাস্টার ট্রেইনার ইকবাল মাসুদ।

উল্লেখ্য, ঢাকা আহ্ছানিয়া মিশন দীর্ঘদিন ধরে বাংলাদেশে মাদক নির্ভরশীল ব্যক্তিদের চিকিৎসা সেবা প্রদান করে আসছে। মাদকাসক্তি চিকিৎসা ও সেবার গুণগত মান বৃদ্ধি করে মাদক নির্ভরশীল ব্যক্তির সঙ্গে সম্পৃক্ত স্বাস্থ্যগত সামাজিক এবং অর্থনৈতিক ক্ষতি কমিয়ে এনে এ সমস্যা সমাধানের জন্যই কলোম্ব প্ল্যানের ইন্টারন্যাশনাল সেন্টার ফর ক্রেডেনশিয়ালিং এ্যান্ড এডুকেশন অব এ্যাডিকশন প্রফেশনালস (আইসিসিই)-এর সাথে ঢাকা আহ্ছানিয়া মিশনের এই যৌথ উদ্যোগ।