হাসপাতালে মৃত্যু ভয়ে সাংবাদিক সুমন


ইউএনভি ডেস্ক:

সাংবাদিক মোস্তাফিজুর রহমান সুমনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখমের ঘটনায় এখনো কাউকে গ্রেপ্তার করা হয়নি। তবে ভিডিও ফুটেজ সংগ্রহ করে দোষীদের আইনের আওতায় আনার চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ।

সাংবাদিক সুমন

মঙ্গলবার বিকেলে এ বিষয়ে কথা হয় মোহাম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল লতিফের সঙ্গে। তিনি রাইজিংবিডিকে বলেন, ‘সুমন নিজেই বাদি হয়ে রোববার রাতে থানায় মামলা করেছেন। তবে নির্দিষ্ট করে কোনো আসামির নাম উল্লেখ করেননি। শুধু স্থানীয় কাউন্সিলরের নাম মামলার বিবরণে উল্লেখ করা হয়েছে। তদন্তের অংশ হিসেবে স্থানের সিসি ক্যামেরা ফুটেজ সংগ্রহ করা হচ্ছে। হামলাকারীদের শনাক্ত করে গ্রেপ্তার করা হবে।’

কাউন্সিলর শেখ মোহাম্মদ হোসেন ওরফে খোকনকে জিজ্ঞাসাবাদ করেছেন কি না? এমন প্রশ্নে ওসি বলেন, ‘তাকে ডেকেছি। তবে এখনও জিজ্ঞাসাবাদ করা হয়নি।’

মামলার এজাহারে সাংবাদিক সুমন অভিযোগ করেন, ১ ফেব্রুয়ারি ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের সংবাদ সংগ্রহ করতে তিনি রায়েরবাজার জাফরাবাদ এলাকায় যান। ভোট চলাকালীন ৩৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর খোকনের সমর্থনে মিছিল যাচ্ছিল। সেসময় পেশাগত দায়িত্ব পালন করতে গেলে মিছিল থেকে ১০/১২ জন তার উপরে হামলা চালায়। ধারালো অস্ত্র দিয়ে সুমনের মাথায় কোপ দিয়ে জখম করে এবং অকথ্য ভাষায় গালমন্দ করতে থাকে। পরে অন্য সংবাদ কর্মীরা তাকে উদ্ধার করে হাসপাতালে নেন।

আহত হওয়ার পর থেকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন সাংবাদিক সুমন। রোববার সকালে খোকন লোকজন নিয়ে হাসপাতালে যান। সেসময় মামলা না করতে সুমনকে হুমকি দেন তিনি। ঘটনার সময় সুমন হাসপাতালের বিছানায় একাই ছিলেন।

মঙ্গলবার সুমন বলেন, ‘হাসপাতালে চিকিৎসা নিতে এসেও ভয়ে থাকতে হচ্ছ। কখন না জানি আবার দুর্ঘটনা ঘটে। কেননা, তারা হুমকি দিয়ে গেছে। খোকনের সঙ্গে আমার আগে কোনো শত্রুতা ছিল না। পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে আজ বাঁচার জন‌্য লড়াই করতে হচ্ছে।’

প্রসঙ্গত, ১ ফেব্রুয়ারি ঢাকা সিটি নির্বাচনে পেশাগত দায়িত্ব পালনকালে জাফরাবাদে সুমন এবং গেন্ডারিয়াসহ বিভিন্ন স্থানে নুরুল আমিন জাহাঙ্গীর, উজ্জল হোসেন জিসান ও মাহবুব মমতাজী হামলার শিকার হয়েছেন।

সাংবাদিকদের উপর হামলার ঘটনায় ক্ষোভে ফুঁসে উঠেছে বিভিন্ন সাংবাদিক সংগঠন। দোষীদের দ্রুত আইনের আওতায় আনা না হলে কঠোর আন্দোলনে যাওয়ার ঘোষণা দিয়েছেন সাংবাদিক নেতারা।

আরও পড়তে পারেন অবৈধ পথে ভারতে প্রবেশের সময় চাঁপাই সীমান্তে ১০জন আটক


শর্টলিংকঃ