- ইউনিভার্সাল ২৪ নিউজ - https://universal24news.com -

সাকিবের পরিবর্তে ঢাকা টেস্টে সৌম্য


ইউএনভি ডেস্ক:

কুঁচকিতে চোটের কারণে ঢাকা টেস্টে খেলতে পারছেন না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তার পরিবর্তে ঢাকা টেস্টে খেলবেন তারকা ব্যাটসম্যান সৌম্য সরকার।


মঙ্গলবার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঢাকা টেস্টে সাকিব যে খেলতে পারবেন না তা সোমবার এক বিবৃতিতে নিশ্চিত করে বিসিবি।

বিসিবি জানিয়েছে, চট্টগ্রাম টেস্টে বাম উরুতে চোট পান সাকিব। সেই চোটের কারণে ঢাকায় অনুষ্ঠিতব্য দ্বিতীয় টেস্টে খেলবেন না সাকিব। বায়ো বাবল সুরক্ষা থেকে বের হয়ে এই সপ্তাহ বিশ্রামে থাকবেন সাকিব। তার চোট সারিয়ে ফিটনেস ফিরে পেতে সাকিবের সার্বক্ষণিক সহযোগিতা করে যাবে বিসিবির মেডিকেল টিম।

চট্টগ্রাম টেস্টে দ্বিতীয় ইনিংসে ব্যাট করেননি সাকিব। প্রথম ইনিংসে ১৫০ বলে ৬৮ রান করেন। এর পর গত শুক্রবার উইন্ডিজের ব্যাটিং ইনিংসে মাত্র ৬ ওভার বল করেন। সে সময় কুঁচকির চোট মাথাচাড়া দিয়ে উঠলে মাঠ ছাড়েন। তার বদলি হিসেবে নামেন ইয়াসির আলী রাব্বি।

শুক্রবারই সাকিবকে স্থানীয় হাসপাতালে নিয়ে যান দলের ফিজিও দেবাশীষ চৌধুরী। স্ক্যান রিপোর্টে একই স্থানে নতুন চোটের সন্ধান মেলে।

সেই সময় এক বিবৃতিতে বিসিবি জানায়, প্রথম টেস্টের আগে পাওয়া কুঁচকির চোট সামলে উঠলেও টেস্টের দ্বিতীয় দিনে ফিল্ডিং করার সময় বাম ঊরুর আরেক জায়গায় চোট পান সাকিব। প্রকারান্তরে এটি কুঁচকিতেই নতুন চোট।