সাকিব-মুস্তাফিজকে নিয়েই অনুশীলনে বাংলাদেশ দল


ইউএনভি ডেস্ক:

শ্রীলঙ্কার সঙ্গে ওয়ানডে সিরিজের আগে অনুশীলনে যোগ দেওয়া নিয়ে শঙ্কা ছিল সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের। সেই শঙ্কা কেটে গেছে। অবশেষে সাকিব ও মুস্তাফিজকে নিয়েই অনুশীলন শুরু করেছে বাংলাদেশ দল।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলে ভারত থেকে ফেরার পর ১২ দিন কোয়ারেন্টিনে থেকে মঙ্গলবার তারা দুইজন অনুশীলনে নামেন। যদিও সাকিব ও মুস্তাফিজের ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকার কথা ছিল।

ঘরের মাঠে আসন্ন শ্রীলঙ্কা সিরিজের অনুশীলনে এই দুই ক্রিকেটারকে পাওয়ার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছে আবেদন করে বিসিবি। শুরুতে তাতে সাড়া মেলেনি। পরে ১২ দিনের মাথায় মুক্ত মেলে তাদের।

আইপিএল মাঝপথে স্থগিত হয়ে যাওয়ায় গত ৬ মে বাংলাদেশে ফিরে আসেন সাকিব ও মুস্তাফিজ। কিন্তু বাড়ি ফেরার সুযোগ পাননি। দুজনকেই হোটেলে কোয়ারেন্টিনে পাঠানো হয়। সে হিসেবে আগামী ১৯ মে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন শেষ হওয়ার কথা ছিল। কিন্তু জাতীয় স্বার্থে এই দুই ক্রিকেটারের কোয়ারেন্টিন প্রক্রিয়া শিথিল করতে চেষ্টা চালিয়ে যায় বিসিবি। তবে মুক্তি মিললেও সুরক্ষা বলয়ের মধ্যেই থাকতে হবে তাদের।

 

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের স্কোয়াডে নাম থাকায় মঙ্গলবার অনুশীলন শুরু করেন সাকিব ও মুস্তাফিজ। লঙ্কানদের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে আগামী ২৩ মে। দ্বিতীয় ম্যাচটি ২৫ মে এবং শেষ ম্যাচটি মাঠে গড়াবে আগামী ২৮ মে।দিবারাত্রির তিনটি ম্যাচই হবে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।


শর্টলিংকঃ