Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

সাত দিনের মধ্যে রাজশাহীতে সর্বনিম্ন সংক্রমণ


নিজস্ব প্রতিবেদক:

গত সাত দিনের মধ্যে রাজশাহী বিভাগে সর্বনিম্ন করোনার সংক্রমণ ধরা পড়েছে। কেবল বিভাগে নয়, এ কয়েক দিনের মধ্যে সর্বনিম্ন সংক্রমণ ধরা পড়ে রাজশাহীতেও। ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগের আট জেলায় করোনা শনাক্ত হয়েছে ৩৪৫ জনের।

এর মধ্যে করোনার হটস্পট রাজশাহী জেলায় শনাক্ত হয়েছে ১৯৫ জনের। এ নিয়ে বিভাগে করোনা সংক্রমণ দাঁড়াল ৪১ হাজার ৫৮৭ জনে। গত একদিনে বিভাগে করোনায় প্রাণ হারিয়েছেন সাতজন।

এর মধ্যে কেবল রাজশাহীতেই মারা গেছেন চারজন। এছাড়া চাঁপাইনবাবগঞ্জে দুজন এবং জয়পুরহাটে একজনের প্রাণ নিয়েছে করোনা। এ নিয়ে বিভাগে করোনায় প্রাণহানি দাঁড়ল ৬৪০ জনে।

এর আগে ১১ জুন বিভাগে করোনা ধরা পড়ে ৬৮২ জনের। এর মধ্যে সর্বোচ্চ ১৯৫ জনের করোনা শনাক্ত হয় রাজশাহী জেলায়। ১০ জুন বিভাগে করোনা ধরা পড়ে ৮১৫ জনের। এটিই সাত দিনের মধ্যে সংক্রমণ শনাক্তের সর্বোচ্চ রেকর্ড। ওই দিন রাজশাহীতেও করোনা ধরা পড়ে সর্বোচ্চ ৩৫৩ জনের।

৯ জুন বিভাগে ৬৪১ জনের করোনা শনাক্ত হয়। ওই দিনও রাজশাহীতে ৩৫৩ জনের করোনা ধরা পড়ে। এর আগে ৮ জুন বিভাগে ৬৭৩ এবং রাজশাহীতে ২৯৯, ৭ জুন বিভাগে ৬০৭ ও রাজশাহীতে ২৭০, ৬ জুন বিভাগে ৫০২ এবং রাজশাহীতে ২২২ এবং ৫ জুন বিভাগে ২৮৮ জন এবং রাজশাহী জেলায় ১৩৩ জনের করোনা শনাক্ত হয়।

এদিকে গত সাত দিনে রাজশাহী বিভাগে ৫৪ জনের প্রাণ গেছে করোনায়। এর মধ্যে রাজশাহী জেলায় প্রাণ হারিয়েছেন ২১ জন। ৫ জুন বিভাগে সর্বোচ্চ ১১ জন মারা যান। ওই দিন রাজশাহীতে তিনজনের প্রাণ নেয় করোনা।

১১ জুন বিভাগে করোনায় মারা গেছেন ১০ জন। ওই দিন রাজশাহীতে করোনায় প্রাণ হারান ৫ জন। এছাড়া ৮ রাজশাহীতে প্রাণ হারিয়েছেন ৪ জন। ওই দিন বিভাগে করোনায় প্রাণ গেছে ৭ জনের।

এদিকে, বিভাগীয় স্বাস্থ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাসিমা আক্তার শনিবার (১২ জুন) জানিয়েছেন, ২৪ ঘণ্টায় বিভাগজুড়ে যে ৩৪৫ জনের করোনা ধরা পড়েছে তার মধ্যে রাজশাহীর ১৯৫, নওগাঁয় ৫৯, চাঁপাইনবাবগঞ্জে ৩২, বগুড়ায় ২৭, সিরাজগঞ্জে ১৫, জয়পুরহাটে ১০, পাবনায় ৬ এবং নাটোরে একজনের করোনা ধরা পড়েছে।

এ পর্যন্ত বিভাগজুড়ে আট জেলায় যে ৬৪০ জন করোনায় মারা গেছেন তার মধ্যে সর্বোচ্চ ৩২৫ জন প্রাণ হারান বগুড়ায়। এছাড়া রাজশাহীতে ১০৭ জন, চাঁপাইনবাবগঞ্জে ৬৬, নওগাঁয় ৪৯, নাটোরে ৩২, সিরাজগঞ্জে ২৫, পাবনায় ২২ এবং জয়পুরহাটে ১৪ জন প্রাণ হারিয়েছেন করোনায়।

এ পর্যন্ত বিভাগে করোনা নিয়ে হাসপাতালে এসেছেন ৪ হাজার ২৮০ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৪ জন। এ পর্যন্ত বিভাগে করোনা জয় করেছেন ৩৪ হাজার ৩১৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৩০ জন।


Exit mobile version