Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

সান্ধ্য কোর্স নিয়ে দ্বিধায় রাবি কর্তৃপক্ষ


রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সান্ধ্যকোর্সের যৌক্তিকতা যাচাই ও বন্ধের বিষয়ে একটি অনুসন্ধান কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে অনুষ্ঠিত শিক্ষা পরিষদের মিটিংয়ে উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহাকে আহ্বায়ক করে ১২ সদস্যের এ কমিটি করা হয়।

কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এমএ বারী।

এ বিষয়ে অধ্যাপক এমএ বারী বলেন, সান্ধ্যকোর্সের যৌক্তিকতা যাচাই করতে বিশ্ববিদ্যালয়ের নয়টি অনুষদের ডিনসহ ১২ সদস্যের এ কমিটি গঠন করা হয়েছে। এতে ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসুরেন্স সেল (আইকিউএসি) দুই সদস্যকে অর্ন্তভুক্ত করা হবে।

কমিটির সদস্যরা বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসির) নির্দেশনা, রাষ্ট্রপতির বক্তব্যের সব কিছু বিচার বিবেচনায় রেখে অনুসন্ধান করবেন। এই যাচাইয়ের প্রেক্ষিতে রাবিতে সান্ধ্যকোর্সের বিষয়ে সুপারিশ করবেন। তবে কবে নাগাদ অনুসন্ধান কমিটি সুপারিশ করবেন সে বিষয়ে কিছু জানাতে পারেননি।

প্রসঙ্গত, সম্প্রতি রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়গুলোর আচার্য মো.আব্দুল হামিদ ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিয়ে সান্ধ্যকোর্সের সমালোচনা করেন। এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সান্ধ্যকোর্স বন্ধের বিষয়ে অনুরোধ জানান। এরই পরিপ্রেক্ষিতে গত ১১ ডিসেম্বর মঞ্জুরি কমিশনের পক্ষ থেকে সান্ধ্যকোর্স বন্ধসহ ১৩ দফা নির্দেশনা দেওয়া হয়। এরই প্রেক্ষিতে রাবি প্রশাসন সান্ধকোর্সের যৌক্তিকতা যাচাই কমিটি গঠন করেছে।


Exit mobile version