সাবেক জাতীয় হকি খেলোয়াড় মিন্টু-শামীমের মৃত্যুবার্ষিকী পালিত


রাজশাহী প্রতিনিধি:

রাষ্ট্রীয় পুরস্কার প্রাপ্ত জাতীয় হকির সাবেক তারকা রবি উদ্দিন আহমেদ মিন্টুর ২০তম ও শামীম রেজার ১২তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। বোরবার (২২ সেপ্টেম্বর) সকালে বৈকালী সংঘের আয়োজনে মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজশাহী মহানগরীর সিঅ্যান্ডবি মোড়ের মনিবাজারস্থ বৈকালী সংঘ চত্বর থেকে র‌্যালি শুরু হয়ে লক্ষ্মীপুর ও বহরমপুর বাইপাস মোড় (ঐতিহ্য চত্বর) ঘুরে একই স্থানে এসে শেষ হয়। পরে মিন্টু ও রেজার স্মরণে বৈকালী সংঘ চত্বরে আলোচনা সভা হয়।

 

 

আলোচনা সভা শেষে বৈকালী সংঘের কার্যালয় চত্বরে রাজশাহীর তরুণ সংগঠন ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাসের সহযোগিতায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালিত হয়। এসময় ইয়্যাসের প্রশিক্ষিত সদস্যরা বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়ের পাশাপাশি রক্তদানে সকলকে উদ্বুদ্ধ করে তুলতে রক্তদানের উপকারী দিকগুলো সকলের কাছে উপস্থাপন করেন।

এসময় বৈকালী সংঘের সভাপতি এ.ওয়াই.এম মনিরুজ্জামান, সাধারণ সম্পাদক রইস উদ্দিন আহম্মেদ, যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান আসাদ, সহ ক্রীড়া সম্পাদক নুরুজ্জামান নুরু, ক্রিকেট কোচ মি. রবি ও জাতীয় হকি দলের সাবেক খেলোয়ার আসরাফুল ইসলাম শিশুসহ সংগঠনটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। এদিকে তরুণ সংগঠন ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাসের পক্ষে উপস্থিত ছিলেন, ইয়্যাস সভাপতি তরুণ নেতা শামীউল আলীম শাওন, সাধারণ সম্পাাদক নাজমুল ইসলাম আকাশ, কোষাধক্ষ্য আতিকুর রহমান আতিক, সাংগঠনিক সম্পাদক সোলাইমান হোসেন রকি, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আবু সালেহ মো. জিম, পরিবেশ বিষয়ক সম্পাদক সুবাস কুমার সাধারণ সদস্য যথাক্রমে আবির হোসেন, রিনা খাতুন প্রমুখ।

এদিকে রোববার বিকেলে তাদের স্মরণে কাজিহাটা এক নম্বর জামে মসজিদে দোয়া মাহফিল হয়। রবি উদ্দিন আহমেদ মিন্টু এবং শামীম রেজাসহ বৈকালী সংঘের প্রয়াত সকল সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

প্রসঙ্গত, বৈকালী সংঘ থেকে প্রথম জাতীয় দলে খেলার সুযোগ পেয়েছিলেন রবি উদ্দিন আহমেদ মিন্টু। ১৯৯৯ সালে ঢাকায় শারীরিক শিক্ষা কলেজে খেলার সময় দুর্ঘটনায় তিনি মারা যান। তাঁর নামেই পরে ঢাকায় মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে প্রধান গেটের নামকরণ করা হয়েছে ‘রবি উদ্দিন গেট’। রবি উদ্দিনের হাত ধরে এই সংঘের খেলোয়াড় শামীম রেজা জাতীয় দলে জায়গা করে নিয়েছিলেন। ২০০৭ সালে মাত্র ২৯ বছর বয়সে তিনিও মারা যান।


শর্টলিংকঃ