Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

সিজেডএম’র জিনিয়াস বৃত্তি পেল ইবির ১৩১ শিক্ষার্থী


ইবি সংবাদদাতা:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ১৩১ শিক্ষার্থীকে জিনিয়াস শিক্ষাবৃত্তি দিয়েছে সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্ট (সিজেডএম)। রোববার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ভবনের ১৪০ নম্বর কক্ষে এ বৃত্তিপ্রদান অনুষ্ঠিত হয়।

এসময় সিজেডএম এর মহাব্যবস্থাপক মুহাম্মদ রেজাউল করিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান। এছাড়াও প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডীন অধ্যাপক ড. নজিবুল হক, বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মাহবুবর রহমান, প্রক্টর (ভারপ্রাপ্ত) ও ছাত্র-উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন উপস্তিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপ-উপাচার্য বলেন, ‘যাকাত ধর্মীয় প্রক্রিয়ায় সামাজিক-সাংস্কৃতিক প্রতিষ্ঠানসহ সকল ক্ষেত্রে অসহায় মানুষের জন্য গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে।’

উল্লেখ্য, সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্ট (সিজেডএম) যাকাতের অর্থে অসচ্ছল শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমে সহায়তার লক্ষ্যে ২০১০ সাল থেকে জিনিয়াস বৃত্তি কর্মসূচি বাস্তবায়ন করে আসছে। এ বছর সারা দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয় ও সরকারি মেডিক্যাল কলেজ সমূহের স্নাতক প্রথম বর্ষে নতুন ভর্তিকৃত শিক্ষার্থীদের মধ্য থেকে যাদের পরিবারের পক্ষে শিক্ষার ব্যয় নির্বাহ করা সম্ভব হচ্ছে না তাদের সাহায্য করেছে প্রতিষ্ঠানটি।


Exit mobile version