Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

সীলগালা কারখানায় ৮ কোটি টাকার সিগারেট জব্দ : আটক ১০


নিজস্ব প্রতিবেদক, নাটোর:
নাটোরের বড়াইগ্রামে প্রশাসন কর্তৃক সীলগালা করা কারখানায় অভিযান চালিয়ে প্রায় ৮ কোটি টাকার মালামাল জব্দ সহ ১০ জনকে আটক করেছে ঢাকার সিআইডি পুলিশ। উপজেলার নগর ইউনিয়নের কয়েন গ্রামের কোরবান আলীর ভাড়াটিয়া সামির টোবাকো কারখানা থেকে এসব মালামাল সহ তাদের আটক করা হয়।

ঢাকার সিআইডি’র স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত পুলিশ সুপার রাজিব ফারহান এর নেতৃত্বে শনিবার রাত ১২টা থেকে রোববার ভোর ৫টা পর্যন্ত এ অভিযান চলে।

অভিযানে আটককৃতরা হলেন, যাশোরের কোতোয়ালী থানার মজিবুর বিশ্বাসের ছেলে আবু সাঈদ (৪২), রাজশাহীর শাহমখদুম থানার ডাঙ্গিপাড়া এলাকার মৃত ফয়েজ উদ্দিনের ছেলে আব্দুর জব্বার(৩৩), নওদাপাড়ার মৃত মনসুর আলীর ছেলে শওকত আলী (৩০), একই এলাকার কায়েমুদ্দিনের ছেলে হাসান আলী (৩৩), লালমনিরহাট সদরের আব্দুর রহিমের ছেলে জাকারিয়া (৫২), রংপুরের মিঠাপুকুর শঠিবাড়ির মৃত আব্দুর রহিমের ছেলে আনোয়ার হোসেন (৪৭), আসুধাপের আফজাল হোসেনের ছেলে শরিফুল ইসলাম (৩০), গাইবান্ধা সদরের গোয়াল রোডের আব্দুল কুদ্দুসের ছেলে বকুল হোসেন (৩৫), মহিছ উদ্দিনের ছেলে হামিদুল ইসলাম (৩৭) এবং ঢাকার আশুলিয়া থানার দোসাইদ এলাকার মোয়াজ্জেম হোসেনের ছেলে মহসিন আলী (৩৫)।

পুলিশ ও সিআইড জানায়, কর ফাঁকির অভিযোগে প্রায় ছয় মাস আগে এ কারখানাটি সিলগালা করে জেলার কাস্টম বিভাগ। সিলগালাকৃত কারখানায় পিছনের দেয়াল
ভেঙ্গে দরজা কেটে ভিতরে ঢুকে তারা পুনরায় এই কারখানায় নকল সিগারেট তৈরী করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে ঢাকার সিআইডির একটি দল শনিবার রাত ১২টা থেকে রোববার ভোর ৫টা পর্যন্ত এ অভিযান চালায়।

অভিযানে সিগারেট তৈরীর সরঞ্জামাদি সহ ১৮ কার্টুন নকল গোল্ডলিফ, ৮ কার্টুন ষ্টার সিগারেট, ৪ কার্টুন সাদা সিগারেট, ২০ লাখ নকল ব্যান্ড রোল ও এক মণ
তামাক সহ প্রায় ৮ কোটি টাকার মালামাল জব্দ করা হয়। বড়াইগ্রাম থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) রবিউল ইসলাম জানান, জব্দকুত মালামাল সিআইডি’র স্পেশাল ব্রাঞ্চ, ঢাকাতে নেয়া হয়েছে। এ ব্যাপারে বড়াইগ্রাম থানায় বাদি হয়ে একটি মামলা দায়ের করেছেন সিআইডি’র স্পেশাল ব্রাঞ্চ, ঢাকা এর এসআই রাজিব রহমান।

বনপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ নজমুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আটককৃতদের নামে বিধি মোতাবেক থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।


Exit mobile version