সেই আঞ্জু কাপুর গ্রেফতার


ইউএনভি ডেস্ক:

কণ্ঠশিল্পী ফেরদৌস ওয়াহিদের প্রয়াত ভাই মোস্তফা জগলুল ওয়াহিদের দ্বিতীয় স্ত্রী আঞ্জু কাপুরকে গ্রেফতার করেছে পুলিশ। মাস দেড়েক আগে করা মামলায় মঙ্গলবার ভোরে তাকে গ্রেফতার করা হয়। পুলিশ বলছে, স্বামীর মৃত্যুর পরদিন ‘তথ্য গোপন করে’ তার ব্যাংক হিসাব থেকে ১ কোটি ৪০ লাখ টাকা তুলে আত্মসাৎ করেছেন তিনি।


হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দিন শামীমের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চে মঙ্গলবার দুপুরে এমন তথ্য জানান ঢাকা মেট্রোপলিটন (উত্তর) সিআইডির উপ-পুলিশ পরিদর্শক রাশেদুজ্জামান। বিষয়টি নিশ্চিত করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

সিআইডি জানায়, গুলশানে মোস্তফা জগলুল ওয়াহিদ নামের এক ব্যক্তির বাসায় গৃহপরিচারিকার কাজ করতেন ভারতের নাগরিক আঞ্জু কাপুর (৫৪)। পরে মোস্তফা তাকে বিয়ে করেন। ১০ অক্টোবর মোস্তফার মৃত্যু হয়। তারপর ওই নারী পরিবারের অন্য সদস্যদের কাছে সেটি গোপন করেন। মোস্তফার মৃত্যুর পরদিন তার ব্যাংক হিসাব থেকে ১ কোটি ৪০ লাখ টাকা তুলে নেন।

সিআইডির ঢাকা মেট্রো উত্তরের বিশেষ পুলিশ সুপার মো. খালিদুল হক হাওলাদার জানান, অর্থ আত্মসাতের ঘটনায় মোস্তফা জগলুল ওয়াহিদের মেয়ে মুসফিকা মোস্তফা একটি মামলা করেন।

ওই মামলায় ভারতীয় নাগরিক আঞ্জু কাপুরকে গ্রেফতার করা হয়। জানা গেছে, মোস্তফার দুই মেয়ে দেশের বাইরে অবস্থান করায় তাকে দেখাশোনার জন্য কেউ ছিলেন না।

তখন আঞ্জু কাপুর মোস্তফার দেখাশোনার ভার নেন। মোস্তফার মৃত্যুর সময়ও তারা দেশের বাইরেই ছিলেন। পরে দেশে ফিরলে মোস্তফার দুই মেয়ে মুশফিকা ও মোবাশ্বেরাকে বাড়িতে ঢুকতে দিচ্ছিলেন ন আঞ্জু।

পরে আদালতের নির্দেশে পুলিশ দুই বোনকে বাড়িতে উঠিয়ে দেয়। পরে অর্থ আত্মসাতের ঘটনায় মুসফিকা ওই নারীর বিরুদ্ধে গুলশান থানায় মামলা করেন।


শর্টলিংকঃ