স্কুলে যাতায়াতের রাস্তায় বেড়া দিলেন আ’লীগ নেতা


কাজী কামাল হোসেন, নওগাঁ :
নওগাঁর পোরশা উপজেলার তেঁতুলিয়া ইউপির সহড়ন্দ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রবেশের একটি মাত্র রাস্তা দখল করা হয়েছে। ওই রাস্তা দিয়ে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ আমনারায়ন গ্রামে বসবাসরত আদিবাসী নারী-পুরুষ হাঁটা চলা করতেন। স্থানীয় এক প্রভাবশালী আওয়ামী লীগ কর্মী রাস্তাটি দখল করেছেন বলে অভিযোগ উঠেছে।

জানা গেছে, উপজেলার সহড়ন্দ সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রায় ৩০বছর পূর্বে প্রতিষ্ঠা করা হয়েছে। বিদ্যালয়টি প্রতিষ্ঠালগ্ন থেকেই শিক্ষক ও শিক্ষার্থী এবং আদিবাসী পাড়ার লোকজন ঐ রাস্তাটি দিয়ে হাঁটা চলা করে আসছেন। হঠাৎ করে গত বুধবার সকালে দিনের আলোয় স্থানীয় আকবর আলী খেড়কু নামে এক প্রভাবশালী আওয়ামী লীগের কর্মী রাস্তাটি কলা গাছ লাগিয়ে এবং বাঁশের বেড়া দিয়ে রাস্তাটি দখল করে নিয়েছেন। বর্তমানে রাস্তাটি দিয়ে রিকশা ভ্যান জাতীয় কোন গাড়ি যাতায়াত করতে পারবে না।

এ ব্যাপারে সহড়ন্দ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুল ইসলাম জানান, কিছুদিনের মধ্যেই রাস্তাটি পাকা করা হতো। কিন্তু হঠাৎ করে রাস্তাটি দখল করে নেওয়ায় এখন তারা চিন্তিত। বিদ্যালয়ের শিশুদের ঐ রাস্তা দিয়ে যাতায়াত করতে এখন কষ্টকর হবে।

এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সাফিয়া আক্তার অপু জানান, রাস্তা দখল হলে আমার করার কিছুই নেই। তবে উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হামিদ রেজা জানান, অবিলম্বে রাস্তাটি উদ্ধার করা হবে।


শর্টলিংকঃ