স্টেশন থেকে লাশ হয়ে ফিরলো দুই বন্ধু


নিজস্ব প্রতিবেদক :

শনিবার সকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া স্টেশনের পাশে থেকে জিআরপি পুলিশ মানিক ও বিজয়ের মরদেহ উদ্ধার করে। পরে ময়নাতদন্ত শেষে মরদেহ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়। নিহত কিশোর মানিক ও বিজয় বন্ধু ছিল। দু’জনেরই বাড়ি রাজশাহীর মেহেরচণ্ডী এলাকায়।

নিহত বিজয় ও মানিক

গত শুক্রবার ঢাকায় গিয়ে লাশ হয়ে ফিরেছে রাজশাহী নগরীর দুই কিশোর।  এরা হলো- নগরীর মেহেরচণ্ডী এলাকার মৃত আনফর রহমানের ছেলে মুজাহিদ ওরফে মানিক (১৩) ও মেহেরচন্ডির জামালাপুর এলাকার মৃত রুহুল আমিনের ছেলে বিজয় (১৪)।  এদিকে দুই কিশোরের মৃত্যুর খবরে এলাকায় শোকের ছায় নেমে। গত রোববার রাতে ওই দুই কিশোরের লাশ ঢাকা মেডিকেল কলেজে ময়নাতদন্ত শেষে বাড়িতে এনে দাফন করা হয়।

পারিবারিক সূত্র মতে, গত শনিবার সকালে  গোপালগঞ্জের টুঙ্গিপাড়া স্টেশনের পাশে থেকে জিআরপি পুলিশ মানিক ও বিজয়ের মরদেহ উদ্ধার করে। পরে ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়। নিহত মানিকের মামা রানা বলেন, দুই কিশোর মানিক ও বিজয় বন্ধু ছিল। তারা বাড়িতে কাউকে কিছু না বলে শুক্রবার বিকেলের ট্রেনে ঢাকায় যায় কাজের সন্ধানে।

মানিক রাজশাহীর মুনলাইট ফার্মেসি নামের একটি ওষুধের দোকানের কর্মচারী হিসেবে কাজ করত। পুলিশ সেই পরিচয়পত্র দেখে মুনলাইট ফার্মেসিতে ফোন দেয়। এরপর মুনলাইট ফার্মেসি থেকে বিজয় ও মানিকের বাড়িতে খবর দেয়া হয়। খবর পেয়ে শনিবার সকালেই রওনা দেয় পরিবারের লোকজন।

বিজয়ের মা তসলিমা বেগম বলেন, চার মাস আগেও ঢাকায় গিয়েছিলো বিজয়। কিন্তু সেই দিনই চলে আসে। এবার কি জন্যে গেছে বলতে পারবো না। কিন্তু এবার ফিরলো লাশ হয়ে। আমরা ছেলেকে হত্যা করা হয়েছে।  এর বিচার চাই আমি।’

এবিষয়ে চন্দ্রিমা থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ুন কবির বলেন, টুঙ্গিপাড়া থানা থেকে তাদেরকে মরদেহের খবর জানানো হয়েছে ছিলো। পরে পরিবারের সদস্যরা  দুই কিশোরের লাশ নিয়ে এসে দাফন করেছে। কিন্তু কিভাবে তাদের মৃত্যু হয়েছে-তা জানা যায় নি।


শর্টলিংকঃ