স্ত্রীকে ঘরে তালা দিয়ে রাখতো প্রভাষক, ফাঁস দিয়ে আত্বহত্যা


মোরেলগঞ্জ প্রতিনিধি:

৩ বছর পূর্বে লিংকন দাসের সঙ্গে তার মেয়ের বিয়ে হয় এবং বিয়ের পর থেকেই তার মেয়েকে জামাই লিংকন প্রতিনিয়ত শারীরিক ও মানসিক নির্যাতন চালিয়ে আসছে। এছাড়া জামাতা লিংকন বাসা থেকে কোথাও বের হলে মেয়েকে ঘরে রেখেই দরজায় তালা দিয়ে বের হতো। এমনকি তার মেয়ের মতামতকে উপেক্ষা কর হতো বলছিলেন নিহত তমার বাবা তাপস বাকচিধে।

বাগেরহাটের মোরেলগঞ্জে ভাড়া বাসার আবাসিক কক্ষ থেকে তিলোত্তমা বাকচি নামের এক কলেজ ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। রোববার গভীর রাতে লিংকন দাস নামের প্রভাষকের নিজ কলেজের ছাত্রী এবং একইসাথে তার স্ত্রী তিলোত্তমা বাকচি গলায় ফাঁস দিয়ে আত্বহত্যা করে।

ঘটনার দিন রোববার রাত ১টার দিকে মোরেলগঞ্জ থানা ও সন্ন্যাসী ফাঁড়ি পুলিশ সন্ন্যাসী বাজারের মিজান সুপার মার্কেটের দ্বিতীয় তলার একটি আবাসিক কক্ষ থেকে এআর খান ডিগ্রি কলেজের পদার্থবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক লিংকন দাসের স্ত্রী তিলোত্তমা বাকচি ওরফে তমা বাকচি (২২) নামের ওই গৃহবধূর লাশ উদ্ধার করে।

নিহত তমা বাগেরহাট সদরের খানপুর এলাকার তাপস কুমার বাগচির মেয়ে এবং বাগেরহাট পিসি কলেজের বাংলা বিভাগের অনার্স শেষ বর্ষের ছাত্রী। তার স্বামী অধ্যাপক লিংকন দাস একই জেলার রামপাল উপজেলার কুমলাই গ্রামের সিবানন্দ দাসের ছেলে।

অধ্যাপক লিংকন দাস মোরেলগঞ্জ সন্ন্যাসী এআর খান ডিগ্রি কলেজে চাকুরির সুবাদে তার স্ত্রীকে নিয়ে সন্ন্যাসী বাজারে বাসা ভাড়া করে থাকতেন।

পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রোববার সকালে বাগেরহাট হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা রেকর্ড করা হয়েছে।


শর্টলিংকঃ