স্বল্প আয়ী মানুষের মুখে খাবার তুলে দিল স্পন্দনবি


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে স্বল্পআয়ী ১০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী তুলে দিলেন সামাজিক সংগঠন স্পন্দনবি নামের একটি প্রতিষ্ঠান। আমেরিকায় বসবাসরত প্রবাসীদের গড়া এই সংগঠনের মাধ্যমে ঢাকার বাসিন্দা লাইলী রহমানের সহযোগিতায় ৯ জুন সকাল ৮টায়  রাজশাহীতে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। 

রাজশাহী সিটি কর্পোরশনের  ৫,৬,১৮ এবং ২২ নং ওয়ার্ডের স্বল্প আয়কৃত পরিবারে খাদ্যসামগ্রীর মধ্যে ১০ কেজি চাল, ৫ কেজি প্যাকেটজাত আটা, ১ লিটার বোতলজাত সয়াবিন তেল, ৪ কেজি আলু এবং ১ কেজি মুসুরের ডাল প্রদান করা হয়। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে অনেকেই এখন কর্মহারা, ঘরবন্দী, সংকটপূর্ণজীবন অতিবাহিত করছেন অনেকেই,তারই প্রেক্ষাপটেই এই উদ্যোগ গ্রহণ করা হয়।

৫নং ওয়ার্ডের কাউন্সিলর মো.কামরুজ্জামান কামরুর নেতৃত্বে খাদ্য সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. গোলাম মওলা, রাজশাহী কারিতাস আঞ্চলিক পরিচালক সুক্লেশ ডি কস্তা, সমাজ সেবক তানজীর হোসেন দুলাল, মহিষবাথান আদর্শ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুব উল আলম এবং লাইট হাউজ কনসোর্টিয়ামের মিল কোঅর্ডিনেটর সুব্রত কুমার পাল। রাজশাহীতে স্থানীয় পর্যায়ে লাইট হাউজের মনিটরিং, ইভালুয়েশন অ্যান্ড লার্নিং কোঅর্ডিনেটর সুব্রত কুমার পাল সমন্বয়কের ভূমিকা পালন করেন।

৬ নং ওয়ার্ডে কাউন্সিলর অ্যাডভোকেট নুরুজ্জমান টুকুর নেতৃত্বে রাবি শিক্ষক ড. হেমায়েতুল ইসলাম আরিফ, রাবি শিক্ষা বোর্ডের সাবেক উপ-পরীক্ষা নিয়ন্ত্রক অ্যাডভোকেট মোজাম্মেল হকের উপস্থিতিতেও খাদ্য সামগ্রী প্রদান করা হয়, অন্যান্য ওয়ার্ডে বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌছে দেয়া হয়। স্বল্পআয়ী মানুষজন খাদ্যসামগ্রী গ্রহণকালে বলেন, আমাদের এই সংকটময় মূহুর্তে স্পন্দনবি ও লাইলী রহমানের মতো মানবদরদী মানুষ যেভাবে আমাদের পাশে এসে দাড়ালো, এটি সত্যিই আমাদের সৌভাগ্য। তারা যেভাবে আমাদের হাতে খাদ্যসামগ্রী তুলে দিয়েছে, অন্যদের ক্ষেত্রে এমনটি খুব একটা দেখা যায়না। প্রকৃত মানুষের মর্যাদায় আমাদের হাতে তুলে দিয়েছে।


শর্টলিংকঃ