Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

স্মার্টফোনের ডিসপ্লে সুরক্ষিত রাখার উপায়


স্মার্টফোন হাত থেকে পড়লে কিংবা শক্ত কিছুর সঙ্গে আঘাত লাগলে স্মার্টফোনের ডিসপ্লে ফেটে যায়। ডিসপ্লে পরিবর্তনে গুনতে হয় মোটা অঙ্কের অর্থ। তবে কিছু সতর্কতা গ্রহণ করলে এই ধরনের দুর্ঘটনার আশঙ্কা অনেকটাই কমিয়ে আনা যায়।

কেনার আগে ডিসপ্লের মান যাচাই

স্মার্টফোন কেনার আগে সেটির ডিসপ্লের মান সম্পর্কে জেনে নিতে হবে। ডিসপ্লেতে প্রোটেকশন ফিচার রয়েছে কি না, সে বিষয়ে নিশ্চিত হতে হবে। সর্বশেষ সংস্করণের কর্নিং গরিলা গ্লাস বিশিষ্ট স্মার্টফোন কেনাই বুদ্ধিমানের কাজ। কারণ স্মার্টফোন কর্নিং গ্লাস প্রোটেকশন থাকলে ডিসপ্লে ফেটে যাওয়ার কিংবা ভেঙে যাওয়ার আশঙ্কা কম থাকে।

গ্লাস প্রটেক্টর ব্যবহার

ডিসপ্লের ওপর ভালো মানের একটি স্ক্রিন প্রোটেক্টর লাগিয়ে নিলে এর সুরক্ষা কয়েক গুণ বেড়ে যায়। ফলে হালকা আঘাতে ডিসপ্লে ভাঙার আশঙ্কা কমে যায়। হাত থেকে পড়লে প্রথমে অতিরিক্ত প্রোটেক্টরটি ভেঙে যায় এবং ডিসপ্লের ভাঙন ঠেকায়।

ভালো মানের কভার ব্যবহার

স্মার্টফোনে ভালো মানের কভার ব্যবহার ডিসপ্লে এবং বডির সুরক্ষা বাড়িয়ে দেয় কয়েক গুণ। কভার কেনার সময় অবশ্যই শক্ত গড়নের কিংবা রাবারের কভার বেছে নিতে হবে। সস্তা কভার না কিনে ভালো মানের কভার ব্যবহার করতে হবে। মিলিটারি গ্রেডের কভারগুলো উপকারী হয়। উপরের নিয়মগুলো মানলে ডিসপ্লে ভাঙার ভয় নিয়ে চলতে হবে না।


Exit mobile version