হতাশার ফেব্রুয়ারিকে পেছনে ফেলে জয়ে ফিরল লিভারপুল (ভিডিও)


ইউএনভি ডেস্ক:

ফেব্রুয়ারি মাসের কথা অবশ্যই ভুলতে চাইবে ইংলিশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল। পুরো মাস জুড়ে একটি ম্যাচও জেতেনি তারা। দলটিকে অনেকের কাছে অচেনাই লাগছিল। পরাজয়ের কালো মেঘ কবে মাথার ওপর থেকে সরবে সেই অপেক্ষায় ছিলেন সমর্থকরা।

আর মার্চ মাসের প্রথম লগ্নেই সেই অপেক্ষার পালা শেষ হলো। রোববার রাতে শেফিল্ড ইউনাইটেডকে তাদেরই মাঠে হারিয়েছে লিভারপুল। ২-০ গোলের ব্যবধানে প্রতিপক্ষকে হারিয়ে এসেছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

অবশ্য দুই গোলের একটি এসেছে শেফিল্ডের খেলোয়াড়ের পা থেকেই। অর্থাৎ আত্মঘাতী গোলে এগিয়ে যায় লিভারপুল। আর একটি গোল এসেছে কার্টিস জোনসের পা থেকে।

গোলের সংখ্যা আরও বাড়াতে পারত লিভারপুল। পুরো ম্যাচজুড়ে একের পর এক আক্রমণ করেছে লিভারপুল। কিন্তু একবারের বেশি শেফিল্ডের রক্ষণভেদ করে বল জালে জড়াতে পারেনি অলরেডরা।

প্রথমার্ধেই কমপক্ষে পাঁচবার জোরালো আক্রমণে গিয়েছিলে লিভারপুল। কিন্তু প্রতিবারই মোহামেদ সালাহদের হতাশ করেন শেফিল্ড গোলরক্ষক অ্যারন রামসডেল।

এছাড়া দ্বিতীয়ার্ধে গোল পেয়েছিলেন সাদিও মানে। কিন্তু অফসাইডের কারণে তা বাতিল করে দেন রেফারি। প্রথমার্ধে অ্যারন রামসডেলকে পরাস্ত করতে না পেরে গোলশূন্যাবস্থায় বিরতিতে যায় লিভারপুল।

দ্বিতীয়ার্ধে নেমে সফল হন ইংলিশ মিডফিল্ডার কার্টিস জোনস। ৪৮ মিনিটে ডান দিক থেকে আসা ক্রসে ফিরমিনো ব্যাকহিল ফ্লিক করেন। বল চলে যায় প্রতিপক্ষের ডিফেন্ডারের পায়ে।

কিন্ত শেফিল্ডের ডিফেন্ডার বলটি নিজের কাছে রাখতে পারেননি। বল চলে আসে জোন্সের কাছে। সুযোগ আর হাতছাড়া করেননি জোন্স। জোরালো শটে জাল কাঁপান ইংলিশ মিডফিল্ডার।

ম্যাচের ৬৪ মিনিটের সময় আত্মঘাতী গোলে ব্যবধান দ্বিগুণ করে দেন শেফিল্ডের ডিফেন্ডার কিন ব্রায়ান। ফিরমিনোর শট তার পায়ে লেগে জালে ঢুকে যায়। গোলরক্ষক রামসডেলের তা চেয়ে চেয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না। পরাজয়ের খরা কাটাতে পারলেও ও জয়ে পয়েন্ট টেবিলে কোনো উন্নতি ঘটেনি লিভারপুলের।

২৬ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে টেবিলের ছয় নম্বরে এখন লিভারপুল। সমান ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে সবার ওপরে ম্যানচেস্টার সিটি। টেবিলের তলানিতে থাকা শেফিল্ডের সংগ্রহ ২৬ ম্যাচে ১১ পয়েন্ট।

ম্যাচ হাইলাইটস দেখুন –


শর্টলিংকঃ