- ইউনিভার্সাল ২৪ নিউজ - https://universal24news.com -

‘বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্ক উদ্বোধন ১২ ফেব্রুয়ারি’


নিজস্ব প্রতিবেদক : 

বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্ক রাজশাহীর কার্যক্রমের উদ্বোধন হতে যাচ্ছে। আগামী ১২ ফেব্রুয়ারি সকাল ১০টায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করবেন।

এ উপলক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্ক রাজশাহীতে অনুষ্ঠান আয়োজনের ব্যাপারে রোববার দুপুরে রাজশাহী সিটি কর্পোরেশন মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের সাথে সাক্ষাৎ এবং আলোচনা করেন বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, এনডিসি (সচিব)। সাক্ষাৎকালে তাঁরা মতবিনিময়ে মিলিত হন।

এ সময় উপস্থিত ছিলেন রাসিকের প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, ৩নং ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন, বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্ক রাজশাহীর উপ-প্রকল্প পরিচালক মাহফুজুল কবীর, সহকারী প্রকৌশলী মোঃ নূরুল ইসলাম প্রমুখ।

হাইটেক পার্ক কর্তৃপক্ষের সূত্রে জানা গেছে, রাজশাহী নগরের বুলনপুর এলাকায় ৩১ দশমিক ৬৩ একর জায়গার উপর ২৮১ কোটি ১৯ লাখ টাকা ব্যয়ে যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালির আদলে তৈরি করা হচ্ছে রাজশাহীর বঙ্গবন্ধু হাইটেক পার্কের অবকাঠামো। এখানে গড়ে তোলা হয়েছে ১০ তলা একটি ভবন। এছাড়া ৬২ হাজার বর্গফুট আয়তনের পাঁচতলা বিশিষ্ট একটি আইটি ইনকিউবেটর কাম ট্রেনিং সেন্টার নির্মাণ করা হয়েছে। এই হাইটেক পার্কে ১৪ হাজার তরুণ-তরুণীর কর্মসংস্থান সৃষ্টি হবে।

দেশে ব্যাপক কর্মসংস্থান সৃষ্টির উদ্দেশ্যে ২০২১ সালের মধ্যে সারা দেশের ২৮টি পার্কের কাজ শেষ করতে চায় সরকার। এসব আইটি পার্কে সরাসরি তিন লাখ মানুষের কর্মসংস্থান সৃষ্টি হবে। আর পরোক্ষভাবে প্রায় ২০ লাখ মানুষের অর্থনৈতিক উন্নয়ন সাধিত হবে বলে জানা গেছে।

আরো পড়তে পারেন: পুলিশ চাঁদাবাজি করলে পোশাক খুলে নিবেন