Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

হিজবুত তাহরীরের শীর্ষ নেতা তালাত মাহমুদ গ্রেফতার


ইউএনভি ডেস্ক: 

দুই বছরের সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘হিজবুত তাহরীর’র শীর্ষ নেতা তালাত মাহমুদ সায়েন (২৯) কে গ্রেফতার করেছে র‌্যাব-২। এ সময় তার কাছ থেকে সরকারবিরোধী ২৩টি লিফলেট, ৩টি উগ্রবাদী বই, ১টি কম্পিউটার (১ সিপিইউ ও ১টি মনিটর) ও ২টি মোবাইল ফোন জব্দ করা হয়।

গ্রেফতার তালাত মাহমুদ সায়েন সংগঠনটির শীর্ষ নেতা এবং সংগঠনে দাওয়াতি বিভাগের অন্যতম সদস্য। তিনি লক্ষ্মীপুর জেলার নওশাদ রেজার ছেলে।

আজ সকালে র‌্যাব-২ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মো. আনোয়ার হোসেন খান জানিয়েছেন, শনিবার বিকালে রাজধানীর হাজারীবাগ এলাকায় অভিযান পরিচালনা করে তালাত মাহমুদ সায়েনকে গ্রেফতার করা হয়েছে।

র‌্যাব-২ এর সিও জানান, গ্রেফতার তালাত মাহমুদ সায়েন নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘হিজবুত তাহরীর’ সাংগঠনিক কার্যক্রম প্রচারের জন্য জঙ্গিবাদি লিফলেট ও পোস্টারর বিতরণের মাধ্যমে দেশের বিভিন্ন স্থানে মাদরাসা-স্কুলের মেধাবী ছাত্র তথা তরুণ প্রজন্ম ও সাধারণ জনগণকে জঙ্গিবাদে সম্পৃক্ত করতে উৎসাহিত করে থাকে। তিনি সরকারবিরোধী কর্যক্রমের জন্য ২০১৫ সালে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেফতার হয়েছিল। পরে জামিনে বের হয়ে আত্মগোপনে থেকে দীর্ঘ দিন ধরে আইনশৃঙ্খলা বাহিনীর নজর এড়িয়ে জঙ্গি সংগঠনের কার্যক্রম অব্যাহত রাখে। তালাত মাহমুদ সায়েনের (২৯) বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা রয়েছে। ওই মামলায় আদালতের রায়ে ২ বছর সশ্রম কারাদণ্ড দেন। আদালতের রায় ঘোষণার সময় তিনি পলাতক ছিলেন।


Exit mobile version