হোয়াইট হাউসে গিয়ে ট্রাম্পকে হত্যার হুমকি


ইউএনভি ডেস্ক: 

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের ব্রান্ডন এলাকার এক তরুণকে মার্কিন প্রেসিডেন্টের বাসভবন হোয়াইট হাউসের সামনে থেকে গ্রেফতার করা হয়েছে। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এক প্রতিবেদনে জানানো হয়েছে, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হত্যার উদ্দেশে ওই লোক হোয়াইট হাউসের সামনে গেলে এ ঘটনা ঘটে।

ওয়াশিংটন ডিসির মেট্রোপলিটন পুলিশ বিভাগ জানিয়েছে, গ্রেফতার ওই তরুণের নাম রজার হেজপেথ। ৩৫ বছর বয়সী ওই তরুণ হোয়াইট হাউসের সামনে দায়িত্বপালনরত মার্কিন গোয়েন্দা পুলিশের এক সদস্যকে পাশ কাটিয়ে ভেতরে প্রবেশের চেষ্টা করেন। তিনি বলেন, ‘প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হত্যা করার জন্য আমি এখানে এসেছি।

হেজপেথ নামের ওই তরুণ পুলিশ কর্মকর্তাকে বলেন, তিনি ছুড়ি দিয়ে আঘাত করার মাধ্যমে ট্রাম্পকে হত্যার পরিকল্পনা করেছেন। তারপর পুলিশ সদস্যরা ওই তরুণকে গ্রেফতারের পর তল্লাশি চালিয়ে তার কাছ থেকে একটি ছুড়ি জব্দ করে। তবে এতে নিরাপত্তা পরিস্থিতির কোনো অবনতি হয়নি বলে দাবি করেন ঊর্ধ্বতন এক কর্মকর্তা।

গোয়েন্দা পুলিশ ওই তরুণকে গ্রেফতার করে সঙ্গে সঙ্গে সেখান থেকে নিয়ে যায়। পুলিশ বলছে, গ্রেফতার তরুণ হয়তো বাড়ি থেকে নিখোঁজ হয়েছেন। এছাড়া একইসঙ্গে তিনি একজন মানসিক রোগী। ফ্লোরিডার ওই তরুণকে একটি মানসিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে তার মানসিক অবস্থা মূল্যায়ন করা হবে।


শর্টলিংকঃ