১৪ দিনে টিকা নিলেন প্রায় ২৫ লাখ মানুষ


ইউএনভি ডেস্ক:

প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে সারাদেশে গত ১৪ দিনে টিকা নিয়েছেন ২৪ লাখ ৯১ হাজার ৫৩ জন। এর মধ্যে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে ৬৩০ জনের। আর গত ২৪ ঘণ্টায় সারাদেশে টিকা নিয়েছেন এক লাখ ৮২ হাজার ৮৯৬ জন।

বিভাগ ভিত্তিক পরিসংখ্যানে দেখা গেছে, এ পর্যন্ত টিকা গ্রহণে পিছিয়ে আছে ময়মনসিংহ ও বরিশাল বিভাগ। আর প্রথম থেকে টিকা গ্রহণে এগিয়ে আছে ঢাকা বিভাগ তারপরই চট্টগ্রামের অবস্থান।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সারাদিন ঢাকা মহানগরসহ ঢাকা বিভাগে টিকা নিয়েছেন ৬২ হাজার ২৩৯ জন। চট্টগ্রাম বিভাগে টিকা গ্রহীতার সংখ্যা ২৭ হাজার ৭০৮ জন। আর পিছিয়ে থাকা ময়মনসিংহ ও বরিশাল বিভাগে টিকা নিয়েছেন আট হাজার ১৮৮ জন ও আট হাজার ৪৪৩ জন।

এছাড়া রাজশাহী বিভাগে টিকা নিয়েছেন ১৮ হাজার ৬৫১ জন, রংপুর বিভাগে টিকা নিয়েছেন ১৫ হাজার ৭৬৫ জন, খুলনা বিভাগে টিকা নিয়েছেন ২২ হাজার ৮১৬ জন ও সিলেট বিভাগে টিকা গ্রহীতার সংখ্যা নয় হাজার ৮৬ জন।

মঙ্গলবারের টিকা গ্রহীতাদের মধ্যে এক লাখ ১৫ হাজার ৩১৮ জন পুরুষ এবং ৬৭ হাজার ৫৭৮ জন নারী। আর এ পর্যন্ত টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষের সংখ্যা ১৬ লাখ ৩৪ হাজার ৩৩ জন ও নারী আট লাখ ৫৭ হাজার ২০ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, এখন পর্যন্ত ঢাকা বিভাগে টিকা নিয়েছেন সাত লাখ ২১ হাজার ১৯ জন, ময়মনসিংহ বিভাগে নিয়েছেন এক লাখ ১১ হাজার ৩৫২৪ জন, চট্টগ্রাম বিভাগে নিয়েছেন পাঁচ লাখ ৬০ হাজার ১৫৩ জন, রাজশাহী বিভাগে দুই লাখ ৮১ হাজার ৫৮৩ জন, রংপুর বিভাগে দুই লাখ ৩০ হাজার ১৫০ জন, খুলনা বিভাগে দুই লাখ ৯৭ হাজার ৪৫৩ জন, বরিশাল বিভাগে এক লাখ ২০ হাজার ৬১১ জন এবং সিলেট বিভাগে এক লাখ ৬৮ হাজার ৫৬০ জন।

প্রসঙ্গত, গত ২৭ জানুয়ারি গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠানে পাঁচজনকে টিকা দেওয়া হয়। পরে গত ৭ ফেব্রুয়ারি শুরু হয় গণ টিকাদান কার্যক্রম।

জাতীয়ভাবে টিকাদান কর্মসূচি শুরুর পর প্রতিদিন সকাল সাড়ে ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত এ কার্যক্রম চলছে। একইসঙ্গে ক্রমে টিকার প্রতি আগ্রহ বাড়ছে মানুষের।


শর্টলিংকঃ