১৬ জনের মরদেহ উদ্ধার


ইউএনভি ডেস্ক:

দেশের ১১ জেলা থেকে ১৬ জনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সোমবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এ মরদেহ উদ্ধার করা হয়েছে।

নেত্রকোনা  জেলার দুর্গাপুর উপজেলায় নৌকার সাথে আরেকটি নৌকার ধাক্কার পর দু’পক্ষের সংঘর্ষে সোমেশ্বরী নদীতে পড়ে নিখোঁজ বালু শ্রমিকের লাশের সন্ধান মিলেছে।নিখোঁজের ৪৪ ঘণ্টা পর সোমবার সকাল সাড়ে ৫টার দিকে উপজেলার কুল্লাগড়া ইউনিয়নের বারইপাড়া ঘাটে লাশ দেখতের পায় স্থানীয়রা। নিখোঁজ আব্দুল সালাম (২৭) উপজেলার ছনগড়া গ্রামের আব্দুল মোনতাজের ছেলে। খবর পেয়ে সকাল ৯টার দিকে লাশটি উদ্ধার করে দুর্গাপুর থানায় নিয়ে আসে পুলিশ।

ভোলা  জেলার দৌলতখানে মো. হাসিব (১১) নামে এক শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। নিহত হাসিব উপজেলার চর খলিফা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের কলাকূপা গ্রামের মৃত নুরে আলমের ছেলে। সোমবার দুপুর ২টার দিকে উপজেলার চর খলিফা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের দিদারুল্লাহ গ্রামে শিশু হাসিবের নানী হাফেরা বেগমের ঘর থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। দৌলতখান থানা পুলিশের ওসি মো. বজলার রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে আমরা লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ভোলা সদর হাসপাতালে পাঠিয়েছি।

রাজবাড়ী সদর উপজেলার খানগঞ্জ ইউনিয়নের বেলগাছি স্টেশন সংলগ্ন একটি নারকেল গাছ থেকে পড়ে মোকছেদ ওরফে তুফান (৪৫) নামে এক ভ্যানচালকের মৃত্যু হয়েছে।সোমবার সকাল সাড়ে ১০টার দিকে স্টেশন সংলগ্ন দাদপুরের বিশু দাসের বাড়িতে এ ঘটনা ঘটেছে। মোকছেদ ওরফে তুফান কালুখালী উপজেলার রতনদিয়া ইউনিয়নের মোড়ারিখোলা গ্রামের ওসমান আলী খানের ছেলে।খানগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান আতাহার হোসেন তকদির বিষয়টি নিশ্চিত করেছেন।

মাদারীপুর জেলার শিবচরে পাচ্চর-শিবচর সড়কে সড়ক দুর্ঘটনায় হারুন মোড়ল (৩০) নামে মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।সোমবার বেলা ১১টার দিকে উপজেলার পাচ্চর উচ্চবিদ্যালয়ের সামনে এ দুর্ঘটনা ঘটে।শিবচর থানা পুলিশের ওসি আবুল কালাম আজাদ বলেন, একটি মাটি টানার ড্রাম ট্রাক মোটরসাইকেল আরোহী হারুন মোড়লকে পেছন থেকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তার মৃত্য হয়েছে। মৃত্য হারুন মোড়ল উপজেলার মাদবরচর ইউনিয়নের খালেক মোড়লের ছেলে।

নোয়াখালী জেলার সুবর্ণচর উপজেলায় পুকুরের পানিতে ডুবে বাবার মৃত্যুর খবর শুনে ছেলে ইব্রাহীম খলিল দিদার (৪৫) হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেনসোমবার সকালে বাবার মৃত্যুর ৫ ঘণ্টা পর দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার চর জুবিলি ইউয়িনের ৩নং ওয়ার্ডের কাজী বাড়িতে এ ঘটনা ঘটে।

এলাকাবাসী জানায়, সোমবার সকাল সাড়ে ৮টার দিকে কাজী বাড়িতে পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে বিজিবির অবসরপ্রাপ্ত সুবেদার আবুল হোসেন (৭০) মারা যায়। তিনি ওই এলাকার মৃত তোফায়েল আহমেদের ছেলে। পরে বাবার মৃত্যুর খবর শুনে বাড়িতে এসে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে অসুস্থ হয়ে পড়ে ছেলে দিদার।

পরে তার স্বজনেরা তাকে চরজব্বর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। চরজব্বর থানা পুলিশের অফিসার ইনচার্জ মো. শাহেদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

দিনাজপুরে প্রেমিকের দেয়া মোবাইল নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে গলায় থাকা ওড়না দিয়ে ৮ম শ্রেণি পড়ুয়া মেয়েকে হত্যা করেছে মা।এ ঘটনায় এলাকাবাসীর সহায়তায় ঘাতক মাকে আটক করেছে থানা পুলিশ। রোববার গভীর রাতে দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলায় বিনোদনগর ইউনিয়নের বড় মাগুড়া গ্রামে এই ঘটনা ঘটে।ঘাতক মোছা. রহিমা বেগম (৪৩) উপজেলার বিনোদনগর ইউনিয়নের বড় মাগুড়া গ্রামের মো. বুলু মিয়ার স্ত্রী। নিহত মোছা. ফাতেমা (১৩) ওই এলাকার বিনোদনগর বালিকা উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী।নবাবগঞ্জ থানার ওসি অশোক কুমার চৌহান সোমবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন।

নাটোরের লালপুরে বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু হয়েছে। সোমবার (১৫ জুন) দুপুরে উপজেলার মোহরকয়া ও পুরাতন ঈশ্বরদী এলাকায় এ ঘটনা ঘটে।নিহতরা হলেন, লালপুর উপজেলার মোহরকয়া গ্রামের মৃত হারান মালিথার ছেলে বাকের আলী (৫৫) ও বেরিলাবাড়ী গ্রামের খোদা বক্সের ছেলে সাইদুল ইসলাম (৩৫)।স্থানীয় সূত্রে জানা যায়, দুপুরে বাকের আলী পদ্মা নদীর চর থেকে কৃষি কাজ করে বাড়ি ফেরার পথে দিয়াড় সংকরপুর এলাকায় বজ্রপাতে আহত হন। তাকে উদ্ধার করে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার সময় পথিমধ্যে তার মৃত্যু হয়।এছাড়াও লালপুরের পুরাতন ঈশ্বরদী এলাকায় কৃষি কাজ করার ফেরার সময় বজ্রপাতে সাইদুল ইসলামের মৃত্যু হয়। তিনি আরামবাড়িয়া শেখের চরে শ্বশুরবাড়িতে থাকতেন।লালপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা বিষয়টি নিশ্চিত করেছেন।

এছাড়া, জেলার বড়াইগ্রাম উপজেলার বনপাড়া বাজারে সড়ক দুর্ঘটনায় স্বামী-স্ত্রী নিহত হয়েছেন। আহত হয়েছে ৪ বছরের এক শিশু। সোমবার দুপুরে বনপাড়া বাজার সংলগ্ন ব্রিজের কাছে এ দুর্ঘটনা ঘটে। বনপাড়া হাইওয়ে থানার কর্মকর্তা শফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।নিহতরা হলেন, বনপাড়া পৌরসভার গুনাইহাটি মসজিদের ইমাম আব্দুল ওহাব শেখ ও তার স্ত্রী স্বর্না বেগম। তাদের বাড়ি সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ থানার চকনুর গ্রামে। গ্রামের বাড়ি থেকে ফেরার পথে এ দুর্ঘটনা ঘটে।

খবর পেয়ে বনপাড়া হাইওয়ে থানা পুলিশ ও বনপাড়া ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে বনপাড়া হাইওয়ে থানায় নিয়ে আসে এবং আহত শিশুটিকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠায়।স্থানীয় লোকজন জানান, দীর্ঘদিন ধরে বনপাড়া বাজারের রাস্তার বেহাল দশার কারণে আজ এই দুর্ঘটনা ঘটেছে।এ ঘটনায় বড়াইগ্রাম উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার পারভেজ ও বনপাড়া পৌরসভার মেয়র কে এম জাকির হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

নড়াইল জেলার কালিয়ায় সোমবার সকালে রাস্তা পার হওয়ার সময় ইট বোঝাই একটি টলির নীচে চাপা পড়ে মো. রমজান আলী (৮) নামে এক শিশু নিহত হয়েছে।উপজেলার কালিয়া-গোপালগঞ্জ সড়কের জয়পুর নামক স্থানে এ ঘটনা ঘটেছে। সে জয়পুর গ্রামের কালা মিয়ার ছেলে। টলির চালক ও ঘাতক ট্রলিটি আটক করেছে পুলিশ।

লক্ষ্মীপুর  জেলার কমলনগরে পরিত্যক্ত বাড়ির বাগান থেকে মিল্লাত আলী রানা (৬০) নামে এক কবিরাজের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। সোমবার (১৫ জুন) দুপুরে উপজেলার হাজিরহাট ইউনিয়নের চরজাঙ্গালিয়া গ্রাম থেকে পুলিশ লাশটি উদ্ধার করে।নিহত বৃদ্ধ রানার বাড়ি নারায়ণগঞ্জ জেলায়। তিনি চরজাঙ্গালিয়া গ্রামে বিয়ে করে সেখানে কবিরাজি চিকিৎসায় করতেন।

পরিবারের বরাত দিয়ে পুলিশ জানায়, ভোরে রানা ফজরের নামাজ পড়ার জন্য ঘর থেকে বের হয়। কিন্তু পরে বাড়ি না ফেরায় পরিবারের সদস্যরা তাকে খুঁজতে থাকেন। একপর্যায়ে চরজাঙ্গালিয়া গ্রামের একটি পরিত্যক্ত বাড়ির বাগানে আম গাছের সঙ্গে তার ঝুলন্ত লাশ দেখতে পায়। খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করা হয়েছে।

অপরদিকে, একই উপজেলায় পানিতে ডুবে অহনা আক্তার (৬) নামে এক মাদরাসাছাত্রীর মৃত্যু হয়েছে। সোমবার (১৫ জুন) সকালে উপজেলার চরফলকন ইউনিয়নের আইয়ুবনগর এলাকার একটি পুকুর থেকে তার লাশ উদ্ধার করা হয়।মৃত অহনা ওই এলাকার মো. হামিদের মেয়ে। ও স্থানীয় মাদারাসায়ে আবু হুরায়রার প্রথম শ্রেণির ছাত্রী।

পরিবার ও স্থানীয় সূত্র জানায়, রোববার (১৫ জুন) সন্ধ্যায় অহনা নিখোঁজ হয়। এরপর অনেক খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যায়নি। সকালে বাড়ির পাশের পুকুরে তার লাশ ভাসতে দেখে স্বজনরা।

চরফলকন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুনুর রশিদ বলেন, পরিবারের কোনো আপত্তি না থাকায় পুলিশের পক্ষ থেকে ছাত্রীর লাশ দাফনের অনুমতি দেয়া হয়েছে। পারিবারিক কবরস্থানে লাশ দাফন করা হয়েছে।

কুষ্টিয়া জেলার কুমারখালীতে প্রেমে ব্যর্থ হয়ে সোনিয়া খাতুন (১৬) নামে এক স্কুলছাত্রী ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। সোমবার ভোর রাতে উপজেলার বাগুলাট ইউনিয়নের নাতুরিয়া গ্রামে এ ঘটনা ঘটে।সোনিয়া থাতুন একই গ্রামের মৃত কালাম শেখের মেয়ে। সে স্থানীয় বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী ছিল। পুলিশ তার শোবার ঘর থেকে একটি সুইসাইড নোট উদ্ধার করেছে।

কুমারখালী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবর রহমান জানান, সকালে স্থানীয়দের খবরের ভিত্তিতে পুলিশ নিজ ঘরে ফাঁস দেয়া অবস্থায় ওই ছাত্রীর মৃতদেহ উদ্ধার করেছে।

নওগাঁ  জেলার আত্রাইয়ে নদীতে গোসল করতে নেমে নীতি আক্তার (১০) নামে এক স্কুলছাত্রী নিখোঁজ হয়েছে। সোমবার দুপুরে উপজেলার কালিকাপুর ইউনিয়নের আটগ্রামের পাশে আত্রাই নদীতে গোসল করতে নেমে নিখোঁজ হয় সে।নিতি আক্তার উপজেলার আটগ্রাম গ্রামের প্রবাসী ফজলুর রহমানের মেয়ে এবং কলকাকলি কিন্ডার গার্টেন স্কুলে চতুর্থ শ্রেণির ছাত্রী।

দুপুরে বাড়ির পাশে আত্রাই নদীতে নীতি আক্তার ও তার ফুফাতো বোন জুথি নদীতে গোসল করতে নামে। এসময় নীতি অসাবধানতাবশত পানিতে ডুবে যায়। তার খোঁজ না পেয়ে জুথী পানি থেকে উঠে নদীর তীরে কান্নাকাটি শুরু করে। পরে তার পরিবারের সদস্যরা বিষয়টি জানতে পেয়ে ফায়ার সার্ভিসকে ফোন করে অবগত করা হয়। এরপর ফায়ার সার্ভিস রাজশাহী থেকে দুপুর ২টার দিকে ডুবরি নিয়ে এসে উদ্ধার কার্যক্রম শুরু করে।


শর্টলিংকঃ