‘১ কোটি বাংলাদেশি মুসলিমকে ফেরত পাঠানো হবে’


ইউএনভি ডেস্ক: 

ভারতের পশ্চিমবঙ্গে অবৈধভাবে বসবাসকারী এক কোটি বাংলাদেশি মুসলিমকে ফেরত পাঠানো হবে বলে ঘোষণা দিয়েছেন রাজ্যের ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রধান দিলীপ ঘোষ। রোববার উত্তর ২৪ পরগনায় এক জনসভায় তিনি বলেন, এক কোটি অবৈধ মুসলমান সরকারের ভর্তুকি দেয়া ২ রুপি কেজি চালে উদরপূর্তি করছে। আমরা তাদের ফেরত পাঠাবো।

ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রধান দিলীপ ঘোষ
ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রধান দিলীপ ঘোষ

অবৈধ বাংলাদেশি মুসলিমরা রাজ্যজুড়ে সহিংসতায় জড়িত বলেও দাবি করেছেন পশ্চিমবঙ্গ বিজেপির এই সভাপতি। তিনি বলেন, বিজেপি সরকার দেশজুড়ে জাতীয় নাগরিক পঞ্জিকা (এনআরসি) বাস্তবায়নে প্রতিশ্রুতিবদ্ধ।

হিন্দু শরণার্থীদের পক্ষ নিয়ে সাম্প্রদায়িক খেতাব পেলে আপত্তি নেই জানিয়ে দিলীপ ঘোষ বলেন, তারা ধর্মীয় কারণে নির্যাতিত, জীবনরক্ষায় তাদের পালিয়ে বেড়াতে হচ্ছে। যারা নাগরিকত্ব সংশোধনী আইনের (সিএএ) বিরোধিতা করছে তারা বাঙালি-বিরোধী মন্তব্য করে তিনি বলেন, তারা ভারতীয় ধারণারও বিরুদ্ধে, এ জন্যই হিন্দু শরণার্থীদের নাগরিকত্ব পেতে বাধা দিচ্ছে।

বিরোধীমতের ব্যক্তিদের তিরস্কার করে বিজেপির এই নেতা বলেন, অনুপ্রবেশকারীদের জন্য তার হৃদয়ে রক্তক্ষরণ হয়। তিনি বলেন, হিন্দু শরণার্থীদের কী হবে? তাদের কাছে জবাব নেই। এটা দ্বৈত নীতি। আগামী নির্বাচনে বিজেপি পশ্চিমবঙ্গে সরকার গঠন করবে জানিয়ে দিলীপ ঘোষ বলেন, ২০২১ সালের নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল (তৃণমূল) ৫০টির নিচে আসন পাবে।

সূত্র : এনডিটিভি।


শর্টলিংকঃ