- ইউনিভার্সাল ২৪ নিউজ - https://universal24news.com -

২০০ অফিসার নিয়োগ দেবে বাংলাদেশ ব্যাংক


ক্যারিয়ার ডেস্ক:

জনবল নিয়োগ দেবে কেন্দ্রীয় ব্যাংক। ২০০ অফিসার (জেনারেল) পদে নিয়োগের লক্ষ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। ব্যাংকে চাকরি করতে আগ্রহী আবেদন করতে পারেন এই পদে।

আবেদনের যোগ্যতা:

আবেদন করতে চাইলে প্রার্থীকে যেকোনো বিষয়ে চার বছর মেয়াদি অনার্স বা মাস্টার্স পাস হতে হবে। যেকোনো একটি পরীক্ষায় প্রথম শ্রেণি থাকতে হবে এবং কোনো পরীক্ষায় তৃতীয় শ্রেণি গ্রহণযোগ্য নয়। বয়সসীমা প্রার্থীকে ১৭ এপ্রিল ২০১৯ সালে বয়স ৩০ হতে হবে। মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধীদের বয়স সর্বোচ্চ ৩২ বছর।

আবেদনের নিয়ম:

বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে ঢুকে আবেদন করতে হবে। প্রার্থীকে বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটের (www.erecruitment.bb.org.bd) মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনের ক্ষেত্রে কোনো টাকা-পয়সা লাগবে না।

১৫ নভেম্বর ২০০৯ বা পরবর্তী সময়ে বাংলাদেশ ব্যাংকের সিভি ব্যাংকে রেজিস্ট্রেশন করা থাকলে পুনরায় নিবন্ধন করতে হবে না, সিভি আইডেন্টিফিকেশন নম্বর ও পাসওয়ার্ড ব্যবহার করে আবেদন করা যাবে। তবে নতুন আবেদনকারীদের আবেদনের আগে নিবন্ধন করতে হবে।

প্রার্থীর নাম, পিতা ও মাতার নাম এসএসসি বা সমমানের সনদে যেভাবে লেখা আছে, অনলাইন ফরমে সেভাবে পূরণ করতে হবে। ফলাফলের ঘরে পরীক্ষা নিয়ন্ত্রকের প্রকাশিত পরীক্ষার ফলের তারিখ উল্লেখ করতে হবে।

আপলোড করতে হবে ৬০০ বাই ৬০০ পিক্সেল ও সর্বোচ্চ ৮০ কিলোবাইটের ছবি এবং ৩০০ বাই ৮০ পিক্সেল ও সর্বোচ্চ ৬০ কিলোবাইটের স্বাক্ষরের স্ক্যান কপি।