Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

২০ জুন থেকে রাবিতে সশরীরেই পরীক্ষা


বিশ্ববিদ্যালয় প্রতিবেদক:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বিভাগগুলোর ২০১৯ সালের স্থগিত হওয়া পরীক্ষা সশরীরেই নেওয়া হবে। বৃহস্পতিবার (০৩ জুন) বিশ্ববিদ্যালয়ের ডিন, বিভাগীয় প্রধান ও ইনস্টিটিউটের পরিচালকদের এক সভায় আগামী ২০ জুন থেকে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. ফখরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক ড. আজিজুর রহমান বলেন, ২০১৯ সালের স্থগিত হওয়া পরীক্ষার পাশাপাশি ২০২০ সালের যেকোনো একটি বর্ষের পরীক্ষা আগামী ৪ জুলাই থেকে শুরু করতে পারবে প্রত্যেক বিভাগ।

এক্ষেত্রে বিভাগীয় একাডেমিক কমিটি অগ্রাধিকার ভিতিত্তে কোন বর্ষের পরীক্ষা নেওয়া হবে সেটি নির্ধারণ করবে। তবে হল খোলার ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি।এর আগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্ব) অধ্যাপক ড. আনন্দ কুমার সাহার সভাপতিত্বে বেলা ১১টা থেকে প্রায় তিন ঘণ্টাব্যাপী সভাটি অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. ফখরুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের চলতি দায়িত্বে উপাচার্য না থাকায় শিক্ষা পরিষদের সভা এখন আয়োজন করা সম্ভব হচ্ছে না। সেকারণে পরবর্তী শিক্ষা পরিষদের সভায় বিষয়টি রিপোর্ট করা হবে এমন শর্তে সিদ্ধান্তগুলো গৃহীত হয়েছে।


Exit mobile version