২৭ বছরে নাঈম-শাবনাজের দাম্পত্য


ইউএনভি ডেস্ক: 

নব্বইয়ের দশকের দর্শক নন্দিত জুটি নাঈম-শাবনাজ। বাংলা সিনেমার অন্যতম আদর্শ তারকা দম্পতিও তারা। তাইতো আজ ৫ অক্টোবর বিবাহিত জীবনের দীর্ঘ ২৬টি বছর পেরিয়ে ২৭ বছরে পা দিলেন এই তারকা জুটি। ১৯৯৪ সালের ৫ অক্টোবর শাবনাজকে বিয়ে করেন নাঈম। তবে করোনার কারণে তাদের ২৭তম বিবাহবার্ষিকী ঘিরে বিশেষ কোনো আয়োজন নেই বলে জানালেন শাবনাজ। ঘরোয়া ভাবেই তারা পালন করবেন দিনটি।

চিত্রনায়িকা শাবনাজ বলেন, ‘আল্লাহর অশেষ রহমত যে, নাঈমের মতো পরিপূর্ণ একজন মানুষকে আমি জীবনসঙ্গী হিসেবে পেয়েছি। আমরা সুন্দর একটি জীবন গড়েছি, সুখী একটি পরিবার গড়েছি। বাকি জীবনও যাতে এভাবেই কাটাতে পারি- এটিই চাওয়া।’ নাঈম-শাবনাজ দম্পতির সংসারে নামিরা ও মাহাদিয়ার নামে দুটি কন্যা সন্তান রয়েছে।

১৯৯৪ সালে শফিউল আলম পরিচালিত ‘বিষের বাঁশি’ ছবিতে অভিনয় করতে গিয়ে নাঈম ও শাবনাজের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এ ছবিতে অভিনয় ও দাম্পত্য জীবন প্রসঙ্গে নাঈম বলেন, ‘বিষের বাঁশি’ ছবিতে শাবনাজের চরিত্রের নাম ছিল ময়না। তখন থেকে আজ অবধি আমি তাকে ময়না বলেই ডাকি। আল্লাহর রহমতে আমরা বেশ ভালো আছি।’

এদিকে, ৪ অক্টোবর ছিল নাঈম-শাবনাজ অভিনীত প্রথম সিনেমা ‘চাঁদনী’র মুক্তির দিন। ১৯৯১ সালের ৪ অক্টোবর এহতেশাম পরিচালিত এই ছবি মুক্তি পায়। এরপর একে একে এই জুটি দর্শককে উপহার দেন ‘দিল’, ‘সোনিয়া’, ‘চোখে চোখে’, ‘বিষের বাঁশি’, ‘অনুতপ্ত’, ‘টাকার অহংকার’, ‘সাক্ষাৎ’, ‘জিদ’সহ বেশকিছু জনপ্রিয় ছবি। নাঈম-শাবনাজের একসঙ্গে শেষ ছবি ‘ঘরে ঘরে যুদ্ধ’। অন্যদিকে নাঈম সর্বশেষ ‘মেয়েরাও মাস্তান’ এবং শাবনাজ সর্বশেষ ‘ডাক্তার বাড়ি’ ছবিতে অভিনয় করেন।

 

এরপর হঠাৎই অভিনয় থেকে দূরে সরে যান নাঈম-শাবনাজ জুটি। কিন্তু দর্শকরা প্রতিনিয়তই তাদের আবার রুপালি পর্দায় দেখার আগ্রহ প্রকাশ করেন। তবে নাঈম-শাবনাজ জানান, আপাতত তাদের সিনেমায় ফেরার কোনো পরিকল্পনাই নেই। দুজনই তাদের বর্তমান জীবন নিয়ে ব্যস্ত। ব্যবসার পাশাপাশি দুই মেয়ে নামিরা ও মাহাদিয়াকে ঘিরেই এখন তাদের ধ্যানজ্ঞান।


শর্টলিংকঃ