৩ বছরের মধ্যে দেশের সব বিদ্যালয়ে ডিজিটাল ল্যাব করবে সরকার : পলক


ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যেই সরকার কাজ করে চলছে অবিরাম। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, শিক্ষা ও প্রযুক্তিতে শিক্ষার্থীদের দক্ষ করে গড়ে তুলতে আগামী ৩ বছরের মধ্যে দেশের সব বিদ্যালয়ে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করবে সরকার। এ ছাড়া উদ্যোক্তাদের জন্য বাংলাদেশে ২৮টি হাইটেক পার্ক নির্মাণ করা হচ্ছে।

সোমবার (২৯ জুলাই) সকালে শেরপুর সদর উপজেলার হাইটেক পার্কের প্রস্তাবিত জায়গা পরিদর্শনের আগে শেরপুর সার্কিট হাউজে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক আরও বলেন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মানুষদের উদ্যোক্তা তৈরি করতেও সরকার বিশেষ পরিকল্পনা গ্রহণ করেছে।

তিনি বলেন, ২০২১ খ্রিষ্টাব্দের মধ্যে সকল ইউনিয়ন পরিষদ উচ্চগতির ইন্টারনেট সেবার আওতায় আনা হবে।শেরপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় আয়োজিত ইনফো সরকার প্রকল্প ফেইজ-৩ এর কর্মকর্তা, বিভিন্ন দপ্তর প্রধান ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের সঙ্গে শেখ রাসেল ডিজিটাল ল্যাব, ভাষা প্রশিক্ষণ ল্যাব ও ইউডিসি উদ্যোক্তা বিষয়ক মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন।

জেলা প্রশাসক আনারকলি মাহবুবের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হি‌সে‌বে বক্তব্য দেন- ইন‌ফো সরকার ফেইজ-৩ এর প্রকল্প প‌রিচালক যুগ্ম স‌চিব বিকর্ণ কুমার ঘোষ, শেরপু‌রের পু‌লিশ সুপার কাজী আশরাফুল আজীম প্রমুখ।


শর্টলিংকঃ