Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

৪৫ দিনে আমিরাত থেকে ফিরেছে শতাধিক বাংলাদেশির মৃতদেহ


ইউএনভি ডেস্ক:

গত ৪৫ দিনে সংযুক্ত আরব আমিরাত থেকে শতাধিক বাংলাদেশি শ্রমিকের মৃতদেহ পাঠানো হয়েছে। এরা কেউ করোনায় আক্রান্ত হয়ে মারা যাননি। একই সময় পাঁচ হাজার শ্রমিককে বাংলাদেশে ফেরত পাঠানো হয়েছে। বাংলাদেশ দূতাবাসের চার্জ ডি অ্যাফেয়ার্স মোহাম্মদ মিজানুর রেহমান গালফ নিউজকে এ তথ্য জানিয়েছেন।

মিজানুর রেহমান জানান, ভ্রমণ নিষেধাজ্ঞার কারণে মৃতদেহগুলো দেশে ফেরত পাঠানো সম্ভব হয়নি। মার্চ থেকে এগুলো মর্গে রাখা ছিল। তবে ধারাবাহিকভাবে বাংলাদেশ মিশন মৃতদেহগুলো দেশে ফেরত পাঠাতে সাহায্য করেছে। তিনি জানান, সংযুক্ত আরব আমিরাত ও বাংলাদেশ সরকারের সহযোগিতায় মৃতদেহগুলো দেশে ফেরত পাঠানো হয়েছে।

মিজানুর রেহমান বলেন, ‘কর্তৃপক্ষের সহযোগিতায় সংযুক্ত আরব আমিরাত থেকে পাঁচ হাজারের বেশি বাংলাদেশিকে ২০টিরও বেশি বিশেষ ফ্লাইটে দেশে ফেরত পাঠানো হয়েছে।’বাংলাদেশ দূতাবাসের এই কর্মকর্তা জানান, ২০টি মৃতদেহ এখনও দেশে পাঠানো হয়নি। এর মধ্যে ১০টি আবু ধাবিতে ও ১০টি দুবাই থেকে যাবে।

তিনি জানান, চাকরি হারানোর পর যেসব শ্রমিকের দেশে ফিরে যাওয়ার মতো আর্থিক সামর্থ্য নেই তাদেরকে দূতাবাস সহযোগিতা করবে। একই সঙ্গে যেসব প্রতিষ্ঠানে শ্রমিকরা কাজ করতেন সেসব প্রতিষ্ঠানগুলো আর্থিক সহযোগিতা দেবে।


Exit mobile version