৪ সেপ্টেম্বর থেকে উত্তরাঞ্চলের ১৬জেলায় পরিবহন ধর্মঘট


নিজস্ব প্রতিবেদক, নাটোর:
আগামী ৪ সেপ্টেম্বর থেকে রাজশাহী ও রংপুর বিভাগে অনির্দিষ্টকালের জন্য পরিবহণ ধর্মঘটের ডাক দিয়েছে সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন। ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় পুলিশ কনস্টেবল রবি চৌধুরীর মৃত্যুর ঘটনায় আটক ট্রাক চালক শাহজাহান আলীর বিরুদ্ধে দায়ের করা মামলা ৩০২ ধারা থেকে ৩০৪ ধারায় পরিবর্তনের দাবিতে এ ধর্মঘটের ডাক দেয়া হয়।


শনিবার দুপুরে নাটোর শহরের একটি রেস্টুরেন্টে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের রাজশাহী আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক আনছার আলী এ ঘোষনা দেন।

এসময় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের রাজশাহী আঞ্চলিক কমিটির সভাপতি রফিকুল ইসলাম, সংগঠনের সহ-সভাপতি আব্দুল মান্নান মন্ডল, নাটোর জেলা ট্রাক ট্যাংক লরি কার্ভাড ভ্যান পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মোস্তারল ইসলাম আলম, পাবনা শ্রমিক ইউনিয়নের সভাপতি শহিদুল্লাহ শেখ, সাধারণ সম্পাদক ফিরোজ খান, বগুড়া জেলার বাস-মিনিবাস, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি আরিফুর রহমান মিলন, নওগাঁ শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর আলম সহ উত্তরাঞ্চলের বিভিন্ন জেলার পরিবহন শ্রমিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জানা যায়, গত ১৬ আগস্ট ময়মনসিংহের পরানগঞ্জ এলাকায় ট্রাকের ধাক্কায় মৃত্যু হয় ট্রাফিক পুলিশের কনস্টেবল রবি চৌধুরীর। ওই ঘটনায় নাটোরের হরিশপুর এলাকার ট্রাক চালক শাহজাহান আলীকে আটক করে তার বিরুদ্ধে ৩০২ ধারায় মামলা দায়ের করে পুলিশ। এই ঘটনায় ট্রাক চালক শাহজাহান আলীর নামে দায়ের করা ৩০২ধারা মামলার পরিবর্তে ৩০৪ (খ) ধারায় স্থানান্তর করার জন্য পুলিশ সহ অন্যন্যে প্রশাসনের প্রতি অনুরোধ জানান। আগামী ৩ সেপ্টেম্বরের মধ্যে ধারা পরিবর্তন করা না হলে পরদিন ৪সেপ্টেম্বর ভোর থেকে অনির্দিষ্টকালের জন্য উত্তরের ১৬জেলায় এই ধর্মঘটের ডাক দেওয়া হয়।

সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের রাজশাহী আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক আনছার আলী, একজন চালক কখনও ইচ্ছাকৃত ভাবে হত্যা করে না। কিন্তু তারপরও পরিবহন শ্রমিকদের নামে ৩০২ধারায় মামলা দায়ের করা হচ্ছে। আমরা অবিলম্বে চালক শাহজাহান আলীর বিরুদ্ধে ৩০২ধারার পরিবর্তে ৩০৪ (খ) ধারায় মামলা স্থানান্তরের দাবী জানাচ্ছি। অন্যথায় আমরা সারা দেশে পরিবহন ধর্মঘট ডেকে অচল করে দিবো।


শর্টলিংকঃ