- ইউনিভার্সাল ২৪ নিউজ - https://universal24news.com -

৫ দিন ইন্টারনেটের গতি ধীর থাকতে পারে


ইউএনভি ডেস্ক: 

সাবমেরিন কেবলের জরুরি মেরামত কাজের জন্য দেশের ইন্টারনেটের গতিতে কিছুটা সমস্যা ঘটতে পারে। কোনো কোনো ক্ষেত্রে ইন্টারনেটের গতি কিছুটা কম পেতে পারেন গ্রাহকেরা। আগামী ৫ দিন এই সমস্যায় ভুগতে পারে গ্রাহকরা। ইতিমধ্যে ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর কেউ কেউ তাদের গ্রাহকদের বিষয়টি জানিয়েছে।

আইএসপিএবির সাধারণ সম্পাদক ইমদাদুল হক গণমাধ্যমকে বলেন, বাংলাদেশ অংশে কোনো মেরামত হচ্ছে না। ভারতের চেন্নাই হয়ে সিঙ্গাপুরের সঙ্গে সংযুক্ত গেটওয়েতে একটি সাবমেরিন কেবল আছে। যেটি পরিচালনা করে ভারতীয় এয়ারটেল। সেখানেই মেরামত চলছে। আজ সোমবার থেকে আগামী শনিবার পর্যন্ত এই মেরামত কাজ চলার কথা।

বাংলাদেশের যেসব দেশের আইআইজি (ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে) ব্যবহার করে, তারা কিছুটা ধীরগতির মুখে পড়তে পারে। তবে অন্যান্য ফেইজ ব্যবহারকারীদের সমস্যা হবে না।

ইমদাদুল হক আরও বলেন, মাঝে মধ্যে সাবমেরিন কেবল ‘সি-মি-উই-৪’মেরামতের প্রয়োজন পড়ে। এ কারণে বিকল্প হিসেবে কেউ কেউ চেন্নাই হয়ে বিকল্প পথে সিঙ্গাপুর যান। সেখানে কিছু কিছু সার্কিট মেরামত হচ্ছে। এতে ঘুরে যেতে হবে। ফলে কেউ কেউ কিছুটা ধীরগতির মুখে পড়তে পারেন। তবে ইন্টারনেট সুবিধা অব্যাহত থাকবে।