৮৯ শতাংশ করোনা রোগীর বিদেশ ভ্রমণের ইতিহাস নেই!


ইউএনভি ডেস্ক:

দেশে করোনা ভাইরাসে আক্রান্ত ৭০ রোগীর মধ্যে প্রায় ৮৯ শতাংশেরই বিদেশ ভ্রমণের ইতিহাস নেই। আইইডিসিআরসহ বিভিন্ন ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষার মাধ্যমে শনাক্তকৃত মোট রোগীদের মধ্যে মাত্র ১৬ জনের বিদেশ ভ্রমণের ইতিহাস পাওয়া গেছে।

তাদের মধ্যে ইতালির ছয়জন, যুক্তরাষ্ট্র তিনজন, দুইজন সৌদি এবং জার্মানি, বাইরাইন, ভারত, কুয়েত ও ফ্রান্সে একজন করে ভ্রমণকারী ছিলেন। আক্রান্তদের পরিসংখ্যান নিয়ে আইইডিসিআরের বিশ্লেষণে এ তথ্য জানা গেছে। বিশ্লেষণে আরও জানা যায়, আক্রান্তদের মধ্যে ৪১ পুরুষ ও ২৯ মহিলা। তাদের মধ্যে সর্বোচ্চ সংখ্যক ৪৫ জন ২১-৫০ বছর বয়সী।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, আক্রান্ত ৭০ রোগীর মধ্যে ১০ বছরর নীচে চারজন, ১১-২০ বছরের একজন, ২১-৩০ বছরের ১৫ জন, ৩১-৪০বছরের ১৫ জন, ৪১-৫০ বছরের ১৫ জন, ৫১-৬০ বছরের পাঁচজন ও ৬০ বছরের বেশি বয়সী ১৪ জন আক্রান্ত হন। আক্রান্তদের মধ্যে ৩৩ জনের কো-মরবিডিটি (ডায়াবেটিস, কিডনি, হৃদরোগসহ বিভিন্ন জটিল রোগ) ও ৩৭ জনের কো-মরবিডিটি ছিল না।

মোট আক্রান্ত ৭০ জনের মধ্যে আটজনের মৃত্যু হয়েছে। বাকি রোগীদের মধ্যে ৩০ জন সুস্থ হয়ে উঠেছেন। বর্তমানে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন ৩২ জন।


শর্টলিংকঃ